সাম্প্রতিক সংবাদ

নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র আনুষ্ঠানিকভাবে উদ্বোধন

FB_IMG_1453453155658

বিডি নীয়ালা নিউজ(২২জানুয়ারি১৬)- আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি):  নীলফামারী সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র(টিটিসি) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।শুক্রবার (২২জানুয়ারি)সকালে নীলফামারী শহরের দক্ষিণ হাড়োয়া খানসামা সড়কের পাশে স্থাপিত কেন্দ্রটির উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

প্রায় ২২ কোটি টাকা ব্যয়ে নীলফামারী কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এই প্রশিক্ষণ কেন্দ্রে তিনটি ট্রেডে ৬ মাস মেয়াদী ১২০ জন ও অপর তিনটি ট্রেডে ২ বছর মেয়াদী আরও ১২০ জন কারিগরি শিক্ষায় দক্ষ হয়ে উঠবে।

উদ্বোধনি অনুষ্ঠানে জেলা প্রশাসক জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতায় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন -‘যারা কারিগরি প্রশিক্ষণ নিয়েছে তারা একজন বিএ, এমএ পাশ করার চেয়ে অনেক বেশি অর্থ আয় করতে পারে। কারিগরি প্রশিক্ষণ ছাড়া এই অঞ্চলের মানুষের অর্থনৈতিক সমস্যার সমাধান হবে না। প্রশিক্ষণ নিতে পারলে বিদেশে যাওয়ার ক্ষেত্রে কোনো অর্থই লাগবে না।’

বিশেষ অতিথির বক্তৃতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, ‘মালয়েশিয়ায় খুব দ্রুত জনশক্তি পাঠাতে ওই দেশের সরকারের সঙ্গে আলোচনা চলছে। তবে যারা মালয়েশিয়া যাবেন তাদের খাবার ও বাসস্থানের বিষয়টি নিশ্চিত না হওয়া পর্যন্ত তাদের পাঠানো হবে না। চলতি বছরে নীলফামারী থেকে কমপক্ষে ২০ হাজার কর্মীকে বিদেশে পাঠানো হবে। আর যারা এই প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ নেবেন তারা অবশ্যই বিদেশে যাওয়ার সুযোগ পাবেন।’

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব খন্দকার ইফতেখার হায়দার, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক বেগম শামছুন্নাহার, নীলফামারী পুলিশ সুপার জাকির হোসেন খান, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিরা।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com