সাম্প্রতিক সংবাদ

নীলফামারীতে সাহিত্য সম্মেলন ও বইয়ের মোড়ক উন্মোচন।

 

আবু হানিফ জাকারিয়া, রংপুর থেকে।। ‘সাহিত্যের টানে প্রত্যন্ত গ্রামে’ এমন স্লোগান নিয়ে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নে ৯ই নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হল সাহিত্য সম্মেলন ও বইয়ের মোড়ক উন্মোচন।
 স্থানীয় শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের আয়োজনে ও নারায়ণগঞ্জ এর প্রকাশনা সংস্থা ‘সাহিত্য রস’ এর পৃষ্ঠপোষকতায় সাহিত্য সম্মেলন ও মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কিশোরগঞ্জের একমাত্র সাহিত্য সংগঠন সাহিত্য শিখা পরিষদের সভাপতি শিক্ষক ও নাট্যকার আজহারুল ইসলাম আল আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ‘ছড়ায় ছড়ায় উৎসব’ ছড়াগ্রন্থের লেখক ও লালমনিরহাট জেলার বিআরডিবি এর উপপরিচালক আবু আফজাল সালেহ।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মারুফ হোসেন অন্তিক, শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের সভাপতি তৌফিকুল ইসলাম মিশুক,সাহিত্য রসের সদস্য আব্দুল লতিফ প্রামাণিক প্রমূখ। মুখ্য আলোচক ছিলেন সাহিত্য রস প্রকাশনীর প্রকাশক আব্দুর রহিম বিন আরফান। কবিতা আবৃত্তি করেন তাওয়াবুন নূরে সিদ্দিকা তনুকা, ইতি আরা ও এস কে তপন রায় শ্রাবণ।
অনুষ্ঠানে গান পরিবেশন করেন মাগুড়া দর্জিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সুফিয়া আক্তার বিজলী। অনুষ্ঠানে ‘ছড়ায় ছড়ায় উৎসব’ বইটির মোড়ক উন্মোচন শেষে সাহিত্য ও সংস্কৃতি এবং বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অবদান রাখার জন্য সাহিত্য শিখা পরিষদ,  ভোরের শালিক সামাজিক সংগঠন,  শ্রম কল্যাণ পাবলিক পাঠাগার ও অনলাইন সাহিত্য গ্রুপ নীবিশাপ কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এছাড়াও সাহিত্যচর্চায় উৎসাহ প্রদানের জন্য নবীন ও প্রবীন অনেক লেখককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান উপলক্ষে সাহিত্য রস প্রকাশনার স্টল থেকে বিক্রিত বইয়ের অর্থ শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারে অনুদান হিসেবে দেয়া হয়। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রত্যন্ত অঞ্চলে এই ব্যতিক্রমী অনুষ্ঠানের ভূয়সী প্রশংসা করেন।
Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com