সাম্প্রতিক সংবাদ

দলীয় প্রতীক পেতে আইনি লড়াই করা হবেঃ মঈনুদ্দিন খান  বাদল

badol

বিডি নীয়ালা নিউজ(২৪ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ সদ্যবিভক্ত জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি মঈনুদ্দিন খান বাদল নিজেদের অংশকে মূল জাসদ দাবি করে বলেছেন, দলীয় প্রতীক (মশাল) ও দলীয় কার্যালয়ের জন্য প্রয়োজনে আইনি লড়াই করা হবে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে জাতীয় সংসদ ভবনে মঈনুদ্দিন খান বাদলের নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে জাসদের এ অংশের কমিটি ঘোষণা করা হয়। আংশিক কমিটি ঘোষণার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন বাদল।

ঐক্যের বিষয় কার্যকরী সভাপতি মঈনুদ্দিন খান বাদল বলেন, আগে পেশিশক্তির অবৈধ কাউন্সিল বাতিল করতে হবে, তবে ঐক্যের ব্যাপারে আলোচনার রাস্তা বের হতে পারে। শুধু ঐক্য ঐক্য করে মুখে ফেনা তুললে তো হবে না।

কমিটি ঘোষণা করে লিখিত বক্তব্যে জাসদের পাল্টা কমিটির পক্ষে যুক্তি ও প্রেক্ষাপট পুনরায় তুলে ধরেন সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান।

তিনি বলেন, ঐক্যের রাস্তা হাসানুল হক ইনুর কথাতেই বন্ধ হয়ে যাচ্ছে। গত ২১ মার্চ তিনি টেলিফোনে শরিফ নূরুল আম্বিয়াকে জানান যে, তাদের ( ইনু-শিরিন) অংশের নির্বাচনী কাউন্সিল তারা বাতিল করবেন না। এছাড়া ইনু তার সমর্থকদের জমায়েত করে তাদের অংশের জাসদের পৃথক অবস্থানের পক্ষে যুক্তি উপস্থাপন করে কল্পিত রাজনৈতিক পার্থক্যের কথা তুলে ধরেছেন। যেটা তিনি তুলে ধরেছেন, সেটা আমাদের মাঝেও বিদ্যমান। তবে আমাদের সংগঠনে গণতান্ত্রিক কেন্দ্রিকতার নীতি অনুসরণ করে রাজনৈতিক-সাংগঠনিক সিদ্ধান্ত গৃহীত হয়।

১৪ দলে থাকার কথা পুনর্ব্যক্ত করে প্রধান বলেন, ১৪ দলের শরিক হিসেবে আমাদের অবস্থান অব্যাহত থাকবে। ১৪ দলের সমন্বয়কারীকে আমরা সে সিদ্ধান্ত অবহিত করেছি। আমরা রাজনৈতিক কারণেই ১৪ দলের অংশীদার। সে রাজনীতি হচ্ছে- মুক্তিযুদ্ধের অসমাপ্ত কাজ সমাপ্ত করা। আমরা ১৪ দলের ভেতরে সমালোচনা-আত্মসমালোচনার মাধ্যমে ভুল সংশোধন করে মহাজোট সরকারের সাফল্য নিশ্চিত করতে চাই। নিজ দলের রাজনীতি ও আদর্শ বিসর্জন দিয়ে কারো প্রতি কপট আনুগত্য দেখিয়ে কোনো ব্যক্তি বা ব্যক্তিবর্গের সংকীর্ণ স্বার্থ চরিতার্থ করার জন্য আমরা জোটকে ব্যবহার করার নীতিতে বিশ্বাসী নই।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com