জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর ডোমারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আওতাধীন আলুর বাজারদর নিয়ন্ত্রণ অভিযানে ২ ব্যক্তির কাছ থেকে ১০ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারী জেলার সহকারী পরিচালক শামসুল আলম।

সোমবার ২৫ সেপ্টেম্বর দুপুরে ডোমার বাজারস্ত পৌর কাঁচা বাজারে আলম স্টোরের স্বত্ত্বাধীকারী আলম হোসেনের আড়তে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনি শাওন হিমাগার থেকে ২৫ বস্তা আলু ক্রয় এবং বিক্রয়ের রশিদ প্রদানে ব্যর্থ হওয়ার পাশাপাশি সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে আলু বিক্রয় করার অপরাধে তার কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এর পাশাপাশি খুচরা আলু বিক্রেতা আব্দুল খালেক প্রতি কেজি আলু ৪০ টাকা দরে বিক্রয় করার অপরাধে তাহার কাছ থেকে ৫শত টাকা জরিমানা আদায় করার পাশাপাশি তাদেরকে সতর্ক করা হয়। এই দুই ব্যক্তির কাছ থেকে সর্বমোট ১০ হাজার ৫ শত টাকা জরিমানা আদায় করা হয়। এরপর কাঁচা বাজারের সকল আড়তদার পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের আলুর বাজারদর নিয়ন্ত্রণে নিয়মিত মনিটরিং এবং সুপারভিশন কার্যক্রম অব্যহত থাকবে বলে অবহিত করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারী জেলার সহকারী পরিচালক শামসুল আলম।

এরপর তারা চলে যান শাওন হিমাগারে, সেখানে শাওন হিমাগারে অবস্থানরত ম্যানেজার,এজেন্ট, আলু সংরক্ষণকারী এবং ব্যবসায়ী সকলকে সরকার নির্ধারিত মূল্যের অধিক মূল্যে আলু ক্রয় বা বিক্রয়ের চেষ্টা করলে বা প্রমাণ পাওয়া গেলে এবং কোন অভিযোগ পাওয়া গেলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সকলকে সতর্ক করেন।

উক্ত অভিযানে প্রসিকিউটিং কর্মকর্তা হিসেবে অভিযোগ দায়ের করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আল-আমীন রহমান।

অভিযান পরিচালনায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে সহযোগিতা প্রদান করেন ডোমার থানার এসআই ফজলে রাব্বির নেতৃত্বে পুলিশ সদস্যবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে