সাম্প্রতিক সংবাদ

জ্যামাইকা, হাইতি ও কিউবায় আঘাত হানছে হারিকেন ম্যাথিউ

2016-10-03_3_800600

আন্তর্জাতিক ডেস্কঃ হারিকেন ম্যাথিউ আরো শক্তি সঞ্চয় করে রোববার ঘন বসতিপূর্ণ জ্যামাইকা ও হাইতির দিকে অগ্রসর হচ্ছে। ঝড়ের প্রভাবে তীব্র বাতাসে ওই অঞ্চলের অনেক ঘরবাড়ি ও বিদ্যুতের লাইন ভেঙ্গে পড়তে পারে। এছাড়া ঝড়ের প্রভাবে প্রবল বর্ষণ এবং এর ফলে সেখানে বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটতে পারে।
কর্মকর্তারা জানান, ক্যারিবীয় এ অঞ্চলে ঝড়ের আঘাত হানার আশংকায় কর্তৃপক্ষ জনগণকে নিরাপদে রাখার সার্বিক প্রস্তুতি নিচ্ছে। এদিকে জ্যামাইকার জনগণকে দোকানের সামনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করতে দেখা গেছে। এ ঘটনায় হাইতির উভয় বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে।
জ্যামাইকার স্থানীয় সরকার মন্ত্রী দাসমন্ড ম্যাকেনজি সাংবাদিকদের বলেন, জ্যামাইকা দু’দিন আগ থেকেই জনগণকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার ব্যাপারে সতর্ক করা শুরু করেছে।
যুক্তরাষ্ট্রের জাতীয় হারিকেন কেন্দ্র জানায়, সোমবার হারিকেনটি কিংস্টনের ২৭০ মাইল দক্ষিণ-দক্ষিণপূর্বে অবস্থান করছিল। এ সময়ে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘন্টায় ২৩০ কিলোমিটার।
কিউবার প্রেসিডেন্ট রাউল ক্যাস্ত্রো হারিকেন আঘাত হানার মাত্র কয়েক ঘন্টা আগে জরুরি কার্যক্রম পর্যবেক্ষণ করতে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সান্তিয়াগো নগরীতে

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com