সাম্প্রতিক সংবাদ

গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ

bgc

বিডি নীয়ালা নিউজ(১৬জানুয়ারি১৬)-স্পোর্টস ডেস্কঃ  বঙ্গবন্ধু গোল্ডকাপের চলতি আসরে গ্রুপপর্বের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে গোলশূন্য ড্র করায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে উঠল বাংলাদেশ।

আগেই লঙ্কানরা বিদায় নেওয়ায় সেমির টিকিট নিশ্চিত হয় বাংলাদেশ ও নেপালের। ফলে, গ্রুপ ‘এ’র চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নেপালের বিপক্ষে সন্ধ্যা সাড়ে ছয়টায় মাঠে নামে মারুফুল হকের বাংলাদেশ।

শুরু থেকেই দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেলতে থাকে স্বাগতিক বাংলাদেশ আর সফরকারী নেপাল। তবে, প্রথমার্ধ শেষে কোনো দলই গোল আদায় করে নিতে না পারায় গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল। বিরতির পরেও কোনো গোল হয়নি।

বিরতির পর শুরুতেই জোরালো আক্রমণ করে লাল সবুজের জার্সিধারীরা। ম্যাচের ৪৯তম মিনিটের মাথায় হেমন্ত ভিনসেন্টের একটি শট প্রতিহত করে নেপালের গোলরক্ষক। নেপালের গোলরক্ষককে খুব একটা বেগ পেতে হয়নি হেমন্তর নেওয়া দুর্বল শটটি রুখে দিতে।

ম্যাচের ৫৬ মিনিটে নেপালের গোলবারের বাঁ-প্রান্ত দিয়ে বল নিয়ে প্রবেশ করেন হেমন্ত। দারুণ এক পাস বাড়ান শাখাওয়াত হোসেন রনির উদ্দেশ্যে। প্রতিপক্ষের ডি-বক্সে বল নিয়ন্ত্রণে নিতে পারেননি রনি। নিশ্চিত গোলের সুযোগ নষ্ট হয় বাংলাদেশের।

ম্যাচের ৬১ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোলের সম্ভাবনা জাগিয়ে তোলে নেপাল। বাংলাদেশের সীমানায় প্রবেশ করে নেওয়া অঞ্জনের জোরালো শটটি গোলবারের অল্প বাইরে দিয়ে চলে গেলে এ যাত্রায় বেঁচে যায় স্বাগতিকরা। মাঝমাঠে দারুণভাবে নিজেদের মাঝে বল আদান-প্রদান করে খেলতে থাকে নেপাল। ৬৫ মিনিটে বিরাজের জোরালো শট ঝাঁপিয়ে পড়ে নিজের নিয়ন্ত্রণে নেন বাংলাদেশের গোলরক্ষক।
৮১ মিনিটে হেমন্ত ভিনসেন্টকে তুলে নিয়ে মারুফুল হক মাঠে নামান জুয়েল রানাকে।

৮৭ মিনিটে লম্বা থ্রো থেকে বল পান জামাল ভূঁইয়া। নেপালের ডি-বক্সে বল পেয়েই তিনি জোরালো শট নেন। তার শটটি নেপালের গোলরক্ষক প্রথম অবস্থায় নিয়ন্ত্রণে নিতে না পারলেও পরের চেষ্টায় নিজের দখলে নিয়ে নেন।

ম্যাচের বাকি সময়েও কোনো গোল হয়নি। ফলে, সমতা নিয়ে পয়েন্ট ভাগাভাগি করে দুই দল। আর ড্র হওয়ায় গোল ব্যবধানে এগিয়ে থাকায় বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে উঠল।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com