সাম্প্রতিক সংবাদ

গোলাপগঞ্জে ব্যতিক্রমী হাদীস ও ক্বেরাত প্রতিযোগিতা

 

গোলাপগঞ্জ (সিলেট) থেকেঃ গোলাপগঞ্জে ব্যতিক্রর্মী হাদীস ও ক্বেরাত প্রতিযোগিতায় ধর্মীয় ও সামাজিক দায়বদ্ধতা বুজালেন প্রতিযোগিরা। প্রায় সাড়ে ৩শ প্রতিযোগির অংশগ্রহনে ৩দিন ব্যাপী দুই পর্বের এ প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিদের উৎসাহীত করতে দু’পর্বের ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারীদের মধ্যে নগদ অর্থ পুরস্কার হিসাবে প্রদান করা হয়। আলহাজ্ব শরীফ উদ্দিন শেখের অর্থায়নে সার্বিক সহযোগিতা ছিল পল্লীমঙ্গল সমিতি বাণীগ্রামের।

গতকাল সকাল সাড়ে ১০টায় গোলাপগঞ্জ উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের বাণীগ্রামস্থ শেখবিন ইয়ামীনশরীফ হাউসে বৃহত্তর বাণীগ্রাম উলামা পরিষদের পরিচালনায় এ ব্যতীক্রমী হাদীস ও ক্বেরাত প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে দু’টি গ্রুপে হাদীস ও ক্বেরাত প্রতিযোগিতায় অংশ নেন সিলেট এদারা বোর্ডের আওতাধীন প্রায় সাড়ে ৩শতাধিক প্রতিযোগি। বিচারকের দায়িত্বে ছিলেন মাওলানা নাজমুদ্দীন সাহেব শায়খুল হাদীস জামেয়া ওলইতলী কাতিয়া, মাওলানা হাবিবুর রহমান সাহেব শায়খুল হাদীস দারুল কোরআন বানিয়াচং, এবং মাওলানা মুফতি মুশাহিদ আলী কাসেমী সাহেব কর্মদা মাদ্রাসা মৌলভীবাজার।

প্রতিযোগিতায় হাদিস বিভাগের ১ম পুরস্কার ২০, ২য় পুরস্কার ১০ এবং তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা নির্ধাণ করা হয়। ক্বেরাত প্রতিযোগিতায় ১ম পুরস্কার ৮, ২য় ৪ এবং ৩য় ২ হাজার টাকা নির্ধারণ করা হয়। এছাড়া প্রত্যেক বিভাগের ৭জন করে মোট ১৪জনকে ১ হাজার টাকা করে বিশেষ পুরস্কারে ভুষিত করা হয়।

অর্থদাতা শরীফ উদ্দিন শেখ জানান প্রত্যেক এলাকায় এ ধরণের প্রতিযোগিতার ব্যবস্থা করা হলে শিক্ষার্থীরা যেমন উৎসাহ পাবে, পাশা পাশি স্থানীয় ধর্মপ্রান মুসলমানদের অনেক কিছু জানার সুবিধাও হবে। যা ইহ এবং পরকালের সহায়ক হবে।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com