সাম্প্রতিক সংবাদ

খালেদার বানান নিয়ে সন্দেহ প্রকাশ

khaleda

বিডি নীয়ালা নিউজ(৩০ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কনস্টিটিউশন বানান পারেন কি না সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

মঙ্গলবার ঢাকা আইনজীবী সমিতিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি ওই সন্দেহ প্রকাশ করেন।

আইনমন্ত্রী বলেন, ‘আগামী নির্বাচন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ছাড়া হবে বলে খালেদা জিয়া বক্তব্য দিয়েছেন। এছাড়া তিনি নির্বাচিত হলে সংবিধান পরিবর্তন করবেন বলেও জানিয়েছেন।’

কথাবার্তায় সাবধানী হওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উদ্দেশে আইনমন্ত্রী বলেন, ‘কথাবার্তা সাবধানে বলবেন, এটা শেখ মুজিবের বাংলাদেশ। আপিন তো মাইনাস হয়ে গিয়েছিলেন। শেখ হাসিনার জন্যই দেশে আছেন, নির্বাচন করার সুযোগ পেয়েছিলেন, কথা বলতে পারছেন। আপনি যদি কনসটিটিউশন বানান করতে পারেন তবে যা ইচ্ছা করবেন। বঙ্গবন্ধু ক্যান্টনমেন্ট থেকে নেতা হননি। ১৯৪৮ সাল থেকে সংগ্রাম করতে করতে নেতা হয়ে ১৯৭২ সালে এই সংবিধান তৈরি করেছেন। তাই এই সংবিধান নিয়ে ছিনিমিনি করবেন না। যদি পছন্দ না হয় তবে পাকিস্তান চলে যান। কারণ সেখানে ১৫ দিন পরপর সংবিধান বদলায়। আমাদের সংবিধান এভাবেই থাকবে।’

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি সাইদুর রহমান মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা ইসলাম, আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম-সচিব বিকাশ কুমার সাহা, ঢাকার জেলা জজ এসএম কুদ্দুস জামান, মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা, সিএমএম শেখ হাফিজুর রহমান, সিজেএম হোসনে আরা বেগম এবং ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং সভাপতিসহ আইনজীবী নেতারা।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com