সাম্প্রতিক সংবাদ

কোরআন-এর যে আয়াতে আছে সবগুলো আরবি বর্ণমালা

KurAn-Sarif

বিডি নীয়ালা নিউজ(২৫ই ফেব্রুয়ারী১৬)-ইসলামিক প্রতিবেদনঃ বিখ্যাত ইসলামি বিদ্যাপীঠ মিসরের আল আজহার বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মুহাম্মদ ওয়াহদান পবিত্র কোরআনে কারিমের এমন একটি আয়াত বের করেছেন, যে আয়াতে আরবি বর্ণমালার সবগুলোই রয়েছে।মিসরের ওই আলেম ও ইসলামি মুবাল্লিগ মুহাম্মদ ওয়াহদান একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে পবিত্র কোরআনে কারিমের এমন বিস্ময়কর ও রহস্য সম্পর্কে জানান।

তিনি বলেন, কোরআনের ৪৮ নম্বর সূরা, সূরা ফাতহের ২৯ নম্বর আয়তে আরবি ভাষার ২৯টি বর্ণমালাই উল্লেখিত হয়েছে।

অনুষ্ঠানে তিনি সূরা ফাতহের ২৯ নম্বর আয়াতটি তেলাওয়াত করে শোনান। আয়াতটি হলো-

مُّحَمَّدٌ رَّسُولُ اللَّهِ وَالَّذِينَ مَعَهُ أَشِدَّاء عَلَى الْكُفَّارِ رُحَمَاء بَيْنَهُمْ تَرَاهُمْ رُكَّعًا سُجَّدًا يَبْتَغُونَ فَضْلًا مِّنَ اللَّهِ وَرِضْوَانًا سِيمَاهُمْ فِي وُجُوهِهِم مِّنْ أَثَرِ السُّجُودِ ذَلِكَ مَثَلُهُمْ فِي التَّوْرَاةِ وَمَثَلُهُمْ فِي الْإِنجِيلِ كَزَرْعٍ أَخْرَجَ شَطْأَهُ فَآزَرَهُ فَاسْتَغْلَظَ فَاسْتَوَى عَلَى سُوقِهِ يُعْجِبُ الزُّرَّاعَ لِيَغِيظَ بِهِمُ الْكُفَّارَ وَعَدَ اللَّهُ الَّذِينَ آمَنُوا وَعَمِلُوا الصَّالِحَاتِ مِنْهُم مَّغْفِرَةً وَأَجْرًا عَظِيمًا

অর্থ : মুহাম্মদ (সা.) আল্লাহর রাসূল এবং তার সহচরগণ (সাহাবি) কাফেরদের প্রতি কঠোর, নিজেদের মধ্যে পরস্পর সহানুভূতিশীল। আল্লাহর অনুগ্রহ ও সন্তুষ্টি কামনায় আপনি তাদেরকে রুকু ও সেজদারত দেখবেন। তাদের মুখমণ্ডলে রয়েছে সেজদার চিহ্ন। তাওরাতে তাদের অবস্থা এরূপ এবং ইঞ্জিলে তাদের অবস্থা যেমন একটি চারা গাছ যা থেকে নির্গত হয় কিশলয়, অতঃপর তা শক্ত ও মজবুত হয় এবং কাণ্ডের উপর দাঁড়ায় দৃঢ়ভাবে। চাষীকে আনন্দে অভিভূত করে। যাতে আল্লাহ তাদের দ্বারা কাফেরদের মনের জ্বালা সৃষ্টি করেন। তাদের মধ্যে যারা বিশ্বাস স্থাপন করে এবং সৎকর্ম করে, আল্লাহ তাদেরকে ক্ষমা ও মহাপুরস্কারের ওয়াদা দিয়েছেন।

মুহাম্মদ ওয়াহদান বিষয়টি সামনে আনার পর পরীক্ষা-নিরীক্ষা করে তার বক্তব্যের সত্যতা প্রমাণ পাওয়া গেছে। দেখা গেছে, বাস্তবিক অর্থেই এই আয়াতে আরবি সব বর্ণ রয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com