রাজধানী উত্তরার ঢাকা ময়মনসিংহ মহাসড়কের ফুটপাতে সাধারণ মানুষ স্বাভাবিক ভাবে হাঁটার ফুটপাত দখলমুক্ত করন সহ যানজট মুক্ত ও সড়কগুলোতে অবৈধ পার্কিং মুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করেছে ঢাকা উত্তরা বিভাগের ট্রাফিক পুলিশ।

ট্রাফিক উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি) নাবিদ কামাল শৈবাল এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. কামরুজ্জামানের দিক নির্দেশনায় ট্রাফিক এয়ারপোর্ট জোনের সহকারী পুলিশ কমিশনার সাখাওয়াত হোসেন সেন্টুর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

ঢাকা ময়মনসিংহ মহাসড়কের খিলক্ষেত পূর্ব পাশের যাত্রী ছাউনির আশেপাশের ফুটপাত এবং অস্থায়ী দোকান উচ্ছেদ করা থেকে শুরু করে রাস্তার দুই পাশে সকল প্রকার হকার, পার্কিং ও অবৈধ দখল উচ্ছেদ অভিযান পরিচালনা করেন তারা।

এসময় ট্রাফিক উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার নাবিদ কামাল শৈবাল বলেন, সড়কের দুই পার্শে বাইকসহ বিভিন্ন যানবাহনের অবৈধ পার্কিং, ফুটপাতে ভ্যান বসিয়ে ব্যবসা কার্যক্রম পরিচালনার পাশাপাশি বিভিন্ন দোকানের মালামাল ফুটপাতের রাখার কারণেই মূলত যানজটের সৃষ্টি হয়। এতে পথচারীদের চলাচল বিঘ্নিত হয়। ফলে মূল সড়কে নেমে তাদের চলাচল করতে হয়। এতে যানজটের পাশাপাশি অনেক সময় ঘটে থাকে মারাত্মক দুর্ঘটনা। এজন্য জনগণকে সচেতন হতে হবে। ফুটপাত দখল মুক্ত করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এছাড়াও ট্রাফিক ইন্সপেক্টর ইউনুস মিয়া অভিযানের বিষয়ে বলেন, ডিএমপির (ঢাকা মেট্রোপলিটন পুলিশে) পুলিশ কমিশনার স্যারের নির্দেশনা হচ্ছে, কোনো অবস্থাতেই সড়কের আশেপাশে অবৈধ পার্কিং, ফুটপাত দখল করে ব্যবসা কিংবা অবৈধ স্থাপনা বসতে দেওয়া যাবে না। এতে সাধারণ মানুষের চলাচল বিঘ্নিত হয়। তাই ফুটপাতে দোকান, পার্কিং ও অবৈধ দখল সহ জনসাধারণে সমস্যা এমন কিছু হলেই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় ট্রাফিক আইন অমান্য করায় ফুটপাতে থাকা বেশ কয়েকটি গাড়ি আটক করা হয় এবং প্রচলিত ট্রাফিক আইনে কয়েকজনে জরিমানাও করা হয়।

অভিযানের সময় উপস্থিত ছিলেন ট্রাফিক এয়ারপোর্ট জোনের পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) ইউনুস মিয়া আকন্দ সহ ট্রাফিক উত্তরা বিভাগের বিভিন্ন পুলিশ কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে