sahajan

বিডি নীয়ালা নিউজ(৯ই মার্চ১৬)-ঢাকা প্রতিনিধিঃ আগামী ‘২৫শে মার্চ আন্তর্জাতিক গণহত্যা দিবস’ করার দাবি জানিয়েছে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন নামের একটি সংগঠন।

আজ বুধবার দুপুরে রাজধানীর ঢাকা রিপোটার্স ইউনিটি’র (ডিআরইউ)স্বাধীনতা হলে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনটি এ দাবি জানান। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

এ সময় তিনি একটি লিখিত বক্তব্য উপস্থাপন করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, ১৯৭১ সালের ২৫শে মার্চ রাতেই বাংলাদেশের কমপক্ষে ১ লক্ষ মানুষকে হত্যা করা হয়েছে। যা গণহত্যার ইতিহাসে এক ভয়াবহতম ঘটনা। তাই এ দিনে আন্তর্জাতিক গণহত্যা দিবস পালন করা হোক।

তিনি আরো বলেন, জাতিসংঘের বিধান অনুযায়ী প্রস্তাবটি কোনও দেশের সরকারের তরফ থেকে আসতে হবে বিধায় আমরা আমাদের সরকারের কাছে এই প্রস্তাব পেশ করেছি। একই সাথে ১৯৭১ সালে বাংলাদেশের গণহত্যাকেও জাতিসংঘ কর্তৃক স্বীকৃতি দানের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের প্রস্তাব করা হয়েছে।

 

শাহজাহান খান বলেন, আমরা আমাদের ঘোষণাপত্রের ২১ দফায় উল্লেখসহ পূর্বের সকল সভা-সমাবেশে এ দাবি বার বার উল্লেখ করেছি। আগামী ২৫শে মার্চ জাতির জীবনের ভয়াল এই দিনটিতে দাবীটিকে বিশেষভাবে উপস্থানের জন্য দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। সংবাদ সম্মেলনে সংগঠনের আরো নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে