দেশে গড়ে উঠতে যাওয়া একশ শিল্প পার্কের জন্য অনেক জায়গায় দক্ষ শ্রমিক পাওয়া যাচ্ছে না বলে মন্ত্রিসভায় জানানো হয়েছে। শ্রমিক পেতে প্রচার-প্রচারণা চালাতে নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের প্রশিক্ষণ দিতে নির্দেশনা দিয়েছেন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রী বললেন একশটি শিল্প পার্ক হচ্ছে, বেজা ও অন্যান্যদের। অনেক জায়গায় শ্রমিক পাওয়া যাচ্ছে না। সেজন্য এটা প্রচারে আনার জন্য বলা হয়েছে। মীরেরসরাই বা অন্যান্য জায়গায় যে শিল্প পার্ক হচ্ছে, এখানে লাখ লাখ শ্রমিকের প্রয়োজন হবে।

শ্রমিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেছেন, নিজেরা ক্যাপাসিটি বিল্ডিং করে এসব খোঁজ নেন, খোঁজ নিয়ে কোন অঞ্চলে কোন ধরনের শ্রমিকের প্রয়োজন হবে, সেই বিষয়ে ট্রেনিং নিয়ে আপনারা দেশেই ভালো টাকা ইনকাম করতে পারবেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এসব বিষয় যাতে ব্যাপকভাবে প্রমোশন ও ক্যাম্পেইন করে মানুষকে জানানো হয়, সেজন্য প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে। মানুষ যাতে প্রতারিত না হয়।

কীভাবে ক্যাম্পেইন করা হবে, প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, মূল ক্যাম্পেইন হবে মিডিয়ার মাধ্যমে। ছোট-ছোট টিভিসি করে দেওয়া হবে। সরকারের যে চ্যানেল আছে, সেখানেও ক্যাম্পেইন করতে হবে।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে