Hilli_LG20160107112230

বিডি নীয়ালা নিউজ(১৮ই ফেব্রুয়ারী ১৬- দিনাজপুর প্রতিনিধিঃ বন্ধ রয়েছে  হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পাথর আমদানী।

বন্দরের বেসরকারী অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিটেড এর বিরুদ্ধে অব্যাবস্থাপনার অভিযোগ এনে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে পাথর রপ্তানি অনর্দিষ্টকলের জন্য বন্ধ করে দিয়েছে ভারতের পাথর রপ্তানিকারকরা।

বাংলাহিলি কাষ্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সচিব শাহিনুর ইসলাম শাহিন জানান,এসংক্রান্ত একটি চিঠি বাংলাহিলি কাষ্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কাছে পাঠিয়েছে ভারতরে হিলি এক্সপোর্টার এন্ড কাষ্টমস ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশন।

সংগঠনটির যুগ্ন সম্পাদক শ্রী বিপ্লব চাকি স্বক্ষরিত ওই চিঠিতে অভিযোগ করা হয়,ভারত থেকে রপ্তানি হওয়া পাথর বোঝাই ট্রাকগুলো সময়মত আনলোড না করে বন্দরের বাহিরে দাঁড়িয়ে রাখা হচ্ছে এতে তারা আর্থিক ক্ষতির মুখে পড়ছে।

এছাড়াও বন্দরের ভিতরে পর্যপ্ত জায়গা না থাকায় বন্দরের বাহিরে পাথরের ট্রাক আনলোড করার দাবী না মানায় তারা অনির্দিষ্ট কালের জন্য হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে পাথর রপ্তানি বন্দ করে দিয়েছে।

এদিকে হিলি স্থলবন্দরের পাথর আমদানী কারকের প্রতিনিধি সিএন্ডএফ এজেন্ট মেসার্স রহমান ট্রেডার্সের মালিক আজিজার রহমান জানান, হিলি স্থলবন্দরে ৫০ হাজার মেট্রিক টনের অধিক পরিমান পাথর আমদানীর এলসি খোলা রয়েছে।

পাথর আমদানী বন্ধ থাকায় পদ্মা সেতু নির্মানের কাজ ব্যহত হওয়ার আশংঙ্খা রয়েছে। এব্যপারে তিনি সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে