জি, এম স্বপ্না, সিরাজগঞ্জ প্রতিনিধি: মহামারি করোনাভাইরাস পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হওয়ায় সরকারের পূর্বঘোষণা অনুযায়ী বুধবার (২ মার্চ) থেকে সারাদেশের ন্যায় সিরাজগঞ্জের সকল প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হয়েছে।

স্কুল খুলে দেয়ায় সিরাজগঞ্জে প্রাথমিকের ৪ লাখ শিশু ও অভিভাবকদের মুখে হাসি ফুটে উঠেছে। প্রায় দেড় মাস পর শিক্ষার্থীরা প্রিয় শিক্ষকদের সাথে দেখা,সকলের বিদ্যালয়ে উপস্থিতি,মাঠে দৌড়াদৌড়ি, কোলাকুলি,শ্রেণীতে স্বশরীরে ক্লাশ সব মিলে ফিরে এসেছে শিশুদের মধ্যে প্রাণ চাঞ্চল্য। শিক্ষক,শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত সকল প্রাথমিক বিদ্যালয়।

তবে প্রাক প্রাথমিকের শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতির বিষয় অপরিবর্তিত থাকবে। শুধু ১ম শ্রেণী হতে ৫ম শ্রেণী পর্যন্ত শিশুরা স্বশরীরের পাঠদান করতে পারবে। করোনাভাইরাস মহামারীতে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার পর পাঠদান শুরু হলেও করোনা ব্যাপক প্রাদুর্ভাবের মুখে পড়ে আবার গত ২১ জানুয়ারি হতে দেশের সকল স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।

তাই গতকাল বুধবার প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীরা উপস্থিত হতে পেরে সবাই আনন্দিত। শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকদের ভাষ্য, করোনা কালীন বন্ধে শিক্ষা ব্যবস্থা বিনষ্টকারী মহামারী আর যেন বিস্তার না ঘটে।

আর যেন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ না হয়। এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম মন্ডল জানান, জেলায় মোট ১ হাজার ৬৭১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। শিক্ষার্থী শিশুর সংখ্যা প্রায় ৪ লাখ। শিশুরা মাস্ক পরে ক্লাশে আসবে। সপ্তাহে ৬ দিন ২ শিফটে ক্লাশ চলবে। তদারকির জন্য সংশ্লিষ্ট কর্মকর্তারা মাঠে রয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে