জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক শোভাযাত্রা ও মহড়া প্রদর্শন করা হয়েছে।

গতকাল শুক্রবার সকালে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে এসব আয়োজন করা হয়। উপজেলা্ প্রশাসন এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) কর্মকর্তার দফতর যৌথ ভাবে এর আয়োজন করে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এর সার্বিক সহযোগিতা করে। জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসের এবারের শ্লোগান ছিলো স্মার্ট বাংলাদেশ প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়।

শোভাযাত্রায় অংশ নেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আমিনুল হক, সৈয়দপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অফিনের সিনিয়র স্টেশন ইনচার্জ খুরশীদ আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের উপ-সহকারি প্রকৌশলী রায়হান রহমান প্রমুখ।

শোভাযাত্রা শেষে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর কর্মীরা অগ্নিনির্বাপন মহড়া প্রদর্শন করেন। ভূমিকম্প, অগ্নিকান্ড, বহুতল ভবনের আগুন, গ্যাস সিলিন্ডারের আগুন, ড্রামের আগুন নেভানোর কৌশল দেখানো হয় মহড়ায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে