সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকারঃদলীয় হাইকমান্ড থেকে জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নেবার নির্দেশনা দেওয়ার পর থেকেই সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে নির্বাচনী মাঠ সরগরম হয়ে উঠেছে। ইতোমধ্যে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভা, সাধারন মানুষের পাশে দাড়ানো, এলাকার উন্নয়ন, দলীয় অসহায় ক্ষতিগ্রস্থ নেতাকর্মীদের আর্থিক সহায়তা প্রদানসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ব্যক্তিগত ভাবে সহায়তা করে বেশ জোড়েসড়ে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন বহুল আলোচিত ২১ আগষ্ট গ্রেনেড হামলায় আহত ও নির্যাতিত আ’লীগ নেতা মীর মোশারফ হোসেন। তিনি ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী।

মীর মোশারফ কেন্দ্রীয় ছাত্রলীগের তুখোড় নেতা ছিলেন। বর্তমানে ঢাকার বনানী থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়া তার নির্বাচনী এলাকার কয়েকটি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন করছেন। সম্প্রতি এনায়েতপুর থানা যুবলীগের সহ-সভাপতি ডা. আব্দুল মান্নানের আকাল মৃত্যুতে তার দুই এতিম সন্তান ও পরিবারের দায়িত্ব নিয়ে সাধারন নেতাকর্মীদের নিকট একজন কর্মী বান্ধন নেতা হিসেবে আলোচিত হয়েছেন মীর মোশারফ হোসেন।

এদিকে বিএনপি-জামায়াতের সময় নির্যাতিত এই সাবেক ছাত্রলীগ নেতা এলাকার সার্বিক উন্নয়ন ও সকল গ্রুপিংয়ের কবর দিতে এবং দলকে শক্তিশালী করনে কার্যকরী ভূমিকা পালনের প্রতিশ্রুতি দিয়ে দলের মনোয়ন প্রত্যাশায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে চালিয়ে যাচ্ছেন জোর লবিং। এ মনোনয়ন দৌড়ে রয়েছেন সাবেক মন্ত্রী, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস ও মন্ডল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মজিদ মন্ডল এমপি।

তবে শেষ পর্যন্ত কে পাচ্ছেন দলের টিকেট এ প্রশ্ন্ই এখন মানুষের মূখে মূখে। নাম প্রকাশে অনিচ্ছুক এনায়েতপুর ও চৌহালী উপজেলা আওয়ামীলীগের কয়েকজন নেতা এ প্রতিবেদককে জানায়, আওয়ামীলীগের প্রার্থীতা প্রত্যাশী মীর মোশারফ হোসেন চৌহালী, এনায়েতপুর ও বেলকুচি এলাকায় ব্যাপকভাবে তৎপরতা চালিয়ে যাচ্ছেন। নেতাকর্মীদের খোজ খবর রাখছেন। সে মনোনয়ন নিয়ে এলে সকল গ্রুপিংয়ের অবসান হবে। নৌকার বিজয় অনেকটাই সহজ হবে। এদিকে এবারের রমজানের ঈদের ছুটির পুরোটা সময় নিজ নির্বাচনী এলাকার সাধারন জনগনের সাথে কাটানোসহ সাধারন নেতা কর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্চা বিনিময় করবেন বলে জানা গেছে। এলাকার রাস্তা-ঘাটে দিয়েছেন বিল বোর্ড, ব্যানার ও ফেস্টুন।

ঈদ শুভেচ্ছার পোস্টার সাঁটিয়েছেন পুরো নির্বাচনী এলাকায়।এবিষয়ে বেলকুচি উপজেলা উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান সেলিম জানান, কর্মী বান্ধব, ত্যাগী-পরিক্ষীত ও পরিচ্ছন্ন রাজনৈতিক নেতা মীর মোশারফ হোসেনের সাথে কেন্দ্রীয় নেতাদের ভাল যোগাযোগ থাকায় এবং তৃনমুলের নেতাকর্মীদের দাবির মুখে নেত্রী তাকেই মনোনয়ন দিবে বলে আমরা আশা করছি।

এবিষয়ে মীর মোশারফ হোসেন বলেন, দল যদি আমাকে মনোনয়ন দেন, তাহলে সিরাজগঞ্জ-৫ আসনের সকল নেতাকর্মীদের এক সঙ্গে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত টেকশই গনতন্ত্র ও টেকশই উন্নয়নের মাধ্যমে বেলকুচি-চৌহালী ও এনায়েতপুরে উন্নত ও সমৃদ্ধ জনপদে পরিনত করতে নিরলস ভাবে কাজ করে যাবো। বিশেষ করে তাঁত শিল্প সমৃদ্ধ জনপদ বেলকুচি-এনায়েতপুরে পরিকল্পিত শিল্প কারখানা প্রতিষ্ঠা করে ব্যবসা-বানিজ্যের প্রসার ও দুষন মুক্ত পরিবেশ সৃষ্টি এবং নদী ভাঙনের কবল থেকে চৌহালীকে রক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজই প্রাধান্য পাবে। তিনি আরো বলেন, পেশী শক্তি ও কালো টাকা নয় সততা ও ভালবাসা দিয়ে জনগনের মন জয় করবো। এবং সবাইকে সাথে নিয়ে নৌকা প্রতিকের বিজয় সু-নিশ্চিত করব ইনশাআল্লাহ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে