সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকার: সিরাজগঞ্জ জেলার শহীদ এম মনসুর আলী স্টেশনের রেল ক্রসিংএ সিগন্যাল বন্ধ না করায় অল্পের জন্য রক্ষা পেয়েছে পূর্বাশা নামের একটি যাত্রী বাহি বাসের অর্ধশতাধিক মানুষ। এই ঘটনাটি ঘটেছে গতকাল বিকাল পাঁচটার সময়।যাত্রীদের অভিযোগ সূত্রে জানা গেছে, গতকাল কলকাতা থেকে ঢাকাগামী মৈত্রি এক্সপ্রেস ট্রেনটি বিকাল পাঁচটা দুইমিনিটের সময় সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী রেল স্টেশন অতিক্রম করছিল।

এ সময় রেলক্রসিংএ সড়কে প্রতিবন্ধকতা না করায় বেলকুচি থেকে পূর্বাশা নামের একটি ট্রেন রেলক্রসিং অতিক্রম করছিল। হঠাৎ করে ট্রেনের সাইরেন বেজে উঠলে বাসের চালক তাৎক্ষনিক ব্রেক করলে বাসটি রেল লাইন থেকে এক হাত দূরে থেমে যায়। এসময় যাত্রীরা সবাই আতংকিত হয়ে পড়ে। বাসের মধ্যে তিনজন জ্ঞান হারায়। বাসের যাত্রী ছানাউল্লাহ প্রামানিক অভিযোগ করে বলেন, ওই রেল ক্রসিংএ গেটম্যান চলাচল বন্ধ করেনি। এ ছাড়াও সে ওই সময় ঘটনা স্থলে ছিলনা। ক্রসিংএ সড়ক দিয়ে চলাচল বন্ধ করার জন্য সিগন্যাল না থাকায় চালক বাস চালাচ্ছিল।

বাস দেখে ট্রেনের চালক সাইরেন দেয়ার সঙ্গে সঙ্গে বাসের চালক শক্ত (হার্ড) ব্রেক করে। এসময় বেশ কয়েকজন যাত্রী বাসের মধ্যে ছিটকে পড়ে আহত হয়। ট্রেনের সঙ্গে সংঘর্ষ এবং মৃত্যু নিশ্চিত ভেবে তিনজন যাত্রী তাৎক্ষনিক অজ্ঞান হয়ে পড়ে। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিলে তারা সুস্থ হয়। তিনি আরও বলেন, এ ঘটনার পর গেটম্যানকে খোজা হলেও তাকে পাওয়া যায়নি। কিছুক্ষন পর সে বাইর থেকে ঘটনাস্থলে উপস্থিত হয়। গেটে ম্যানের বূলের দরুন এই দূর্ঘটনা ঘটতে যাচ্ছিল। আল্লাহ নিজে হাতে সকলকে রক্ষা করেছেন।এ বিষয়ে ওই সময়ে কর্মরত গেটম্যান বিপ্লব মিয়া জানান, ট্রেনটি দুপুর আড়াইটার সময় আসে। গতকাল ট্রেনটি পাঁচটার সময় আসে। তাছাড়া স্টেশন থেকে ফোন করে ট্রেন আসার কথা না বলায় ক্রসিংএ চলাচল বন্ধ করা হয়নি।


একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে