সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকার: অলিম্পিক ডে’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে ২৩শে জুন বিশ্বব্যাপী পর্যায়ে পালিত হয়ে থাকে। বাংলাদেশেও হয়েছে। সেই সাথে সিরাজগঞ্জেও। প্রতিবছরের মতো এবারেও সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অলিম্পিক ডে রান র‌্যালি কর্মসূচি নিয়ে পালন করেছে। কর্মসূচির অংশ হিসেবে গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় হতে র‌্যালি শুরু হয় এবং এই র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। প্রকাশ থাকে যে, আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিবছর ২৩ জুন অলিম্পিক ডে রান পালিত হলেও পবিত্র রমজান ও ঈদুল ফিতরের কারণে এবার ২৩ জুন অলিম্পিক ডে রান সিরাজগঞ্জে উদযাপন হয়নি। দিবসটি ১ মাস ৫ দিন পর, গতকাল শুক্রবার ২৮ জুলাইয়ে পালিত হলো।

এবারের মুখ্য প্রতিপাদ্য ছিল ‘মুভ, লার্ন এন্ড ডিসকভার।’সিরাজগঞ্জ ও কামারখন্দ আসনের সাংসদ অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত  মুন্না অলিম্পিক ডে রান র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে উদ্বোধন করেন। উদ্বোধনপূর্ব বক্তব্যে তিনি বলেন, ‘প্রতিবছর আমরা সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তরফে বিশ্ব অলিম্পিক ডে রান প্রতিপালিত করে আসছি। তো আমাদের সিরাজগঞ্জ ক্রীড়াঙ্গণে খেলাধুলার পদচারণায় গড়ে উঠুক। দেশের মানুষ সুস্থ মন সুস্থ শরীর নিয়ে বিভিন্ন খেলাধুলা করে থাকে। আমরা চাই সিরাজগঞ্জ শহর মাদকমুক্ত হোক। জঙ্গিবাদ নিপাক যাক। আমরা কেউ বসে থাকবো না। সিরাজগঞ্জের খেলাধুলা আরো প্রসারিত হবে। আমরা সেই আশাবাদ ব্যক্ত করি। ধন্যবাদ জানাই বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনকে এবং সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার বর্তমান এডহক কমিটিকে। আসুন আমরা সবাই এই অলিম্পিক ডে রান নিয়ে কর্মসূচি দেশের ক্রীড়াকে এক ধাপ এগিয়ে নিয়ে যেতে চাই।’ ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও ডিডিএলজি এবং স্থানীয় সরকারের উপপরিচালক আবু নুর মোহাম্মদ শামসুজ্জামান, সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজউদ্দিন আহমেদ, এডহক কমিটির সদস্যসচিব ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ কামরুল হাসান, এসপি আবু ইউসুফ, জেলা ক্রীড়া অফিসার মাসুদ রানা,

জেলা ক্রীড়া সংস্থার এডহক কমিটির সদস্য মোস্তফা কামাল খান, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদউদ্দিন পবলু, সিরাজগঞ্জ মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহাব, নবজাগরণী সংঘের কর্মকর্তা ফুলাদ হায়দার খান, নবজাগরণী সংঘের এহিয়া খান, অভিযাত্রী সংসদের কর্মকর্তা শফি ইমাম, সিরাজগঞ্জ মোহামেডান স্পোর্টিং ক্লাবের বর্ষীয়ান ক্রীড়া সংগঠক মোঃ জাহিদুর রহমান পীর, মাছুমপুর ক্রীড়াচক্রের কর্মকর্তা রেজাউল করিম দিলীপ (ওস্তাদ), মাছুমপুর ক্রীড়াচক্রের ক্রীড়া সম্পাদক সেলিমউদ্দিন, মাছুমপুর ক্রীড়াচক্রের সহক্রীড়া সম্পাদক রেজাউল করিম খোকন, সিরাজগঞ্জ মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক খেলোয়াড় রুবেল, একক সংঘ ক্লাবের ক্রিকেট কোচ আলআমিন শেখ, স্টেডিয়ামপাড়া ক্রিকেট ক্লাবের কর্মকর্তা সনজয় কুমার ও এনামুল হক, তায়েকোয়ান্ড ইভেন্টের কোচ বাবুল, পিডিবি হাইস্কুলের ক্রীড়া শিক্ষক হাফিজুল ইসলাম, সাংবাদিক গাজী খ,ম একরামুল হক, সাংবাদিক ও ক্রিড়াবিদ এলিচ বচ্চন,সাংবাদিক হীরক গুণ, সাংবাদিক রিফাত রহমান, সাংবাদিক রিংকু কুন্ডু, সাংবাদিক, ক্রীড়ামোদী জাকির হোসেন, ফটো সাংবাদিক খোকন সরকার প্রমুখ এই সময়ে উপস্থিত ছিলেন। সিরাজগঞ্জ জেলা শহরে স্কুল ও কলেজের ছাত্রছাত্রী, ক্লাব ও সংস্থার ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক এবং সর্বস্তরের জনগণের স্বতফূর্ত অংশগ্রহণের মধ্যদিয়ে র‌্যালিতে যোগ দেন। র‌্যালি শেষে অতিথিবৃন্দের কাছে খাবার প্যাকেট বিতরণ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে