সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকারঃ সিরাজগঞ্জ শহরের ৫ কিলোমিটার পশ্চিমে সিরাজগঞ্জ-–হাটিকুরুল সড়কের শিয়ালকোল এলাকায় নির্মিত হচ্ছে জাতীয় নেতা ও সাবেক প্রধানমন্ত্রী শহীদ ্এম মনসুর আলীর নামানুসারে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল ।

এই মেডিকেল কলেজের নির্মান ব্যয় বরাদ্দ ধরা হয়েছে প্রায় ৬ শত ৩৭ কোটি টাকা । ৩০ একর জমির উপর নির্মানাধীন এই প্রকল্পের কাজ ২০১৫ সালের জুলাই মাস হতে শুরু হয়েছে শেষ হবার কথা ২০১৯ সালের জুন মাসে । নির্ধারিত সময়ের মধ্যেই এই প্রকল্পের কাজ শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সংশ্লিষ্ট গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম । ইতিমধ্যেই ৫ কোটি টাকা ব্যয়ে সীমানা প্রচীর নির্মান শেষ পর্যায়ে বলে জানা গেছে এবং ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ভবনের নির্মাণ কাজ শুরু হয়েছে ।

এজন্য ব্যয় ধরা হয়েছে ১৮৬ কোটি টাকা ।এই মেডিকেল কলেজের ১০ তলা ফাউন্ডেশনর ৬ তলা একাডেমিক ভবন ৮ নতলা ফাউন্ডেশনের ৬ তলা বিশিষ্ট ছাত্র- ছাত্রী হোষ্টেল ভবন নির্মানের জন্য ইতিমধ্যেই টেন্ডার গ্রহন করা হয়েছে । অতি দ্রুত এইু সব ভবনের নির্মান কাজ শুরু হবে বলে সংশ্লিষ্ট কর্মকর্তাগন জানান ।

এই ভবন দুইটি নির্মানের ব্যয় ধরা হয়েছে যথাক্রমে ৪৬ কোটি এবং ২৭ কোটি টাকা । ষ্টাফ কোয়াটারসহ অন্যান্ ভবন নির্মানের টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে বলে সংশ্লিষট সূত্রে জানাপ গেছে । সর্বধিক গুরুত্ব দিয়ে এই মেডিকেল কলেজের নির্মান কাজ তদারকি হচ্ছে বলে সিরাজগঞ্জ গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম জানান । এ ছাড়া স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম নিজেও এই প্রকল্পের কাজের অগ্রগতি সার্বক্ষনিক মনিটরিং করছেন বলে নির্বহী প্রকৌশলী জানান ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে