সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকারঃমাছ চাষে গড়বো দেশ-বদলে দেব বাংলাদেশ। এই প্রতিপাদ্য বিষয় নিয়ে জেলার তাড়াশে উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী, মাছের পোনা অবমুক্ত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচি ঘিরে বুধবার সকালে একটি বিশাল র‌্যালী উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে বেড় হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে অংশগ্রহণকারী সকলে মিলে উপজেলা পরিষদের সামনের একটি পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন। এরপর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর কবিরের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য গাজী ম ম আমজাদ হোসেন মিলন। তিনি বলেন, চলবিল অধ্যূষিত তাড়াশে সুপরিকল্পিতভাবে মৎস্য উৎপাদন বৃদ্ধি করে এলাকার মানুষের আমিষের চাহিদা মিটিয়ে বাইরের জেলায় রপ্তানি করে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী ও রাজস্ব আয় বৃদ্ধি করা সম্ভব।

এ সময় আরো বক্তৃতা করেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সাইফুল ইসলাম, সমাজসেবা অফিসার মো. শাহাদত হোসেন, প্রাথমিক শিক্ষা অফিসার মো. মোস্তাফিজুর রহমান, মৎস্য কর্মকর্তা মো. হাফিজুর রহমান প্রমুখ। সিরাজগঞ্জের চৌহালীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্ধোধন উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। বুধবার সকালে উপজেলা সদর এলাকায় র‌্যালী শেষে হলরুমে ইউএনও সাদেকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মেজর (অব:) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আবু নজির মিয়া, ওসি আকরাম হোসেন, মৎস্য অফিসের ফিল্ড এ্যাসিস্টেন্ট শফিকুল ইসলাম শফি, আওয়ামীলীগ নেতা হযরত আলী মাষ্টার ও নুর মোহাম্মদ চৌধুরী সঞ্জু প্রমুখ। পরে চৌহালী ডিগ্রি কলেজের পুকুরে দেশীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।

গতকাল বুধবার কাজীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭ উপলক্ষ্যে বর্ন্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায় উপজেলা চত্বরে র‌্যালী শেষে ইউ এন ও শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বককুল সরকার, বিশেষ অতিথি হিসাবে অন্যদের মধ্যে সহকারি কমিশনার (ভ’মি), কষি কর্মকর্তা মামুনুর রহমান, মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম,মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রাকিবুল ইসলাম,ক্ষেত্র সহকারি জহুরুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।এদিকে সিরাজগঞ্জের রায়গঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহে ২০১৭ইং উপলক্ষে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১১ টায় উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো: মোজাম্মেল হক নিজ কার্যালয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিক সম্মেলন করেন। এসময় স্থানীয় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। সাংবাদিক সম্মেলনে মৎস্য কর্মকর্তা বলেন, মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলার বিভিন্ন পয়েন্টে মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচার করা হচ্ছে। আজ থেকে মৎস্য সপ্তাহ আগামী ২৪ জুলাই পর্যন্ত বিভিন্ন কর্মসূচী পালিত হবে। বুধবার সকালে র‌্যালি, আলোচনা সভা ও রেনু পোনা অবমুক্ত করা হবে। সেই সাথে ফরমালিন বিরোধী অভিযান চালু থাকবে। বিভিন্ন হাট বাজার স্কুল কলেজে প্রামান্য চিত্র প্রদর্শন করা হবে বলে তিনি উল্লেখ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে