Altaf

বিডি নীয়ালা নিউজ(২৪জানুয়ারি১৬)- ডেস্ক রিপোর্ট: সাংবাদিক নেতা বিএফইউজে’র একাংশের সভাপতি জেষ্ঠ্য সাংবাদিক আলতাফ মাহমুদ ‍আর নেই (ইন্না লিল্লাহি…রাজিউন)। রোববার সকাল ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তিকাল করেন।

গত ১৪ জানুয়ারি স্পাইনাল কডের সমস্যা, মাথার পেছনে ও ঘাড়ে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন এই সাংবাদিক নেতা। এরপর ২১ জানুয়ারি স্পাইনাল কডের অপারেশনের পর তাকে আইসিইউতে নেয়া হয়। অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় শনিবার রাত সাড়ে ৩টা থেকে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। তার মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক জানিয়েছেন।

জানাজা সম্পন্ন |

সাংবাদিক নেতা আলতাফ মাহমুদের নামাজে জানাজা শেষ হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) মরহুমের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়। পরে দুপুর সোয়া ১২টার দিকে দ্বিতীয় নামাজে জানাজা জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়।

এতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, রেলমন্ত্রী মুজিবুল হক, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য সচিব গোলাম মর্তুজা। দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফ্ফর হোসেন পল্টু, দৈনিক মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, জাতীয় প্রেসক্লাব সভাপতি শফিকুর রহমান প্রমুখ অংশ নেন।
পারিবারিক সূত্রে জানা গেছে, জানাজার পর মরহুমের মরদেহ তার ঢাকার ভাড়া বাসায় নিয়ে যাওয়া হবে। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে মরহুমের গ্রামের বাড়ি পটুয়াখালীর গলাচিপায়। গ্রামের বাড়িতে বাবার কবরের পাশেই চিরসমাহিত করা হবে আলতাফ মাহমুদকে।

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে