জাতীয় পার্টির (জাপা) ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য আহসান আদেলুর রহমানের সব সাংগঠনিক পদ এক মাসের জন্য স্থগিত করা হয়েছে। সম্প্রতি দলের সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর ছেলে ও দলের যুগ্ম মহাসচিব আশিক আহমেদ‌কে মারধর করার ঘটনায় তাঁর বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

৯ মে জাপার চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে আশিক আহমেদকে মারধর করেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আদেলুর রহমান। এর তিন দিন পর ১২ মে আদেলুরকে তিন দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন দলের মহাসচিব মো. মুজিবুল হক।

জাপার দায়িত্বশীল সূত্রে জানা গেছে, নোটিশের জবাবে আদেলুর রহমান মারধর করার কথা স্বীকার করে দুঃখ প্রকাশ করেন। কিন্তু দলীয় শৃঙ্খলা রক্ষার স্বার্থে আদেলুরের সব সাংগঠনিক পদ এক মাসের জন্য স্থগিত করা হয়। জাপা চেয়ারম্যান জি এম কাদের এই শাস্তি অনুমোদন করেন। তবে এই সাংগঠনিক ব্যবস্থার বিষয়ে দলের কেউ কথা বলতে রাজি হননি।

আহসান আদেলুর রহমান জাপার ভাইস চেয়ারম্যান ও কোষাধ্যক্ষ। তিনি জি এম কাদেরের ভাগনে। অপর দিকে আদেলুরের বোন মেহে জেবুন্নেসা আশিকের সৎমা। সম্পত্তি নিয়ে পারিবারিক বিরোধের জের ধরে মারধরের ঘটনা ঘটে বলে আশিক আহমেদ জানান। এ ঘটনায় তিনি দলের কাছে বিচারপ্রার্থী হয়েছিলেন।

Pr/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে