সোনার বাংলা গড়তে হলে আগে সোনার মানুষ হতে হবে আর সেনার মানুষ হওয়ার জনে আগে শিশুদের মাঝে সংস্কৃতিচর্চা গড়ে তুলতে হবে। আর তাই আপনারা আমাকে আরেকটি শিল্পকলা একাডেমি দিন। উত্তরা থেকে যদি শিল্পকলা একাডেমিতে যেতে হয় তাহলে ট্রাফিক জ্যামে যেতে চলে যাবে ৩ ঘন্টা আর আসতে চলে যাবে ৩ ঘন্টা তখন কিন্তু আমরা আর যাব না। আমি মনে করি উত্তরা আরেকটি সিটি হয়ে গেছে। দশ লাখের উপরে মানুষ এখানে বাস করেন তাদের সংখ্যা দিন দিন বাড়ছে। আর যখন উত্তরাতে সব গুলো সেক্টর গড়ে উঠবে তখন এই ভবিষ্যৎ প্রজন্মের জন্য শুধু একটি মঞ্চ করলে হবে না আমাদের আরো অনেক মঞ্চ আর একাডেমি করতে হবে।

শনিবার (১৯ মার্চ) সকালে উত্তরা ৭ নং সেক্টরের রবীন্দ্র সরণির পশ্চিম পাশে ‘বঙ্গবন্ধু মুক্তমঞ্চ’ এর উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম এসব কথা বলেন।

মেয়র আরো বলেন, আজ থেকে ‘বঙ্গবন্ধু মুক্তমঞ্চ’ সকলের জন্য উন্মুক্ত ঘোষণা করছি। এই মুক্তমঞ্চে সকলেই স্বাধীন ভাবে কথা বলতে পারবে। আজ থেকে এই মঞ্চের রক্ষণাবেক্ষণের সকল দায়িক্ত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের।

গীতাঞ্জলি ললিতকলা একাডেমির আয়োজনে উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফি সিদ্দিক, বাংলা একাডেমির মহাপরিচালক কবি নাজমুল হুদা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জুবাইদুর রহমান, গীতাঞ্জলি ললিতকলা একাডেমির উপদেষ্টা মফিজুল হক, বিশিষ্ট কবি আমিনুল ইসলাম বেদু, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১ নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব আফছার উদ্দিন খান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫১ নং ওয়ার্ডের কাউন্সিলর শরিফুর রহমান, উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্য শাহ্ আক্তারুজ্জামান ইলিয়াস প্রমুখ।

sobuzbangladesh

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে