sikkha

বিডি নীয়ালা নিউজ(২৯জানুয়ারি১৬)- গাইবান্ধা প্রতিবেদনঃ   গাইবান্ধার সাঘাটার পবনতাইড় কাজী জাফর আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় শিক্ষার্থীদের খোলা আকাশের নিচে পাঠদান দেওয়া হচ্ছে। এতে কোমলমতী শিশু শিক্ষার্থীদের লেখাপড়া চরমভাবে ব্যাহত হচ্ছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক হবিবুর রহমান জানান, ১৯৯৪ সালে ৩ কক্ষবিশিষ্ট একটি ভবন নির্মাণ করা হয়। কিছুদিন আগে ভবনের ছাদের পলস্তারা ধসেপড়া শুরু হয়। এখন প্রতিনিয়তই পলস্তারা খুলে পড়ছে। এ কারণে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিদ্যালয়ের মাঠে খোলা আকাশের নিচে ক্লাস নেয়া হচ্ছে। ভবনটি সংস্কারের জন্য কয়েকবার উপজেলা শিক্ষা অফিস বরাবর লিখিত আবেদন করা হয়। কিন্তু কর্তৃপক্ষ ভবনটি সংস্কারে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। তিনি ভবনটি সংস্কার বা একটি নতুন ভবন নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সুমন, আলম ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সাবিনা, শিখা আক্তার জানায়, বিদ্যালয় ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় তারা ক্লাসরুমে ক্লাস করতে পারছে না। ফলে কয়েকদিন ধরে তাদের খোলা আকাশের নিচে কষ্ট করে ক্লাস করতে হচ্ছে। এতে তাদের পড়ালেখা ব্যাহত হচ্ছে।
সাঘাটা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল গোফ্ফার ঝুঁকিপূর্ণ বিদ্যালয় ভবনের কথা স্বীকার করে জানান, ভবনটি সংস্কারের জন্য আবেদন পেয়েছেন। ভবন সংস্কারের জন্য বরাদ্দ চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। কিন্তু এখনো কোনো বরাদ্দ পাওয়া যায়নি। বরাদ্দ পাওয়া গেলে ভবনটি সংস্কার করা হবে।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে