সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকার: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতায় রোগীদের জন্ম নিয়ন্ত্রন (ইমপ্লান্ট) পুষে নানা অনিয়মের খবর পাওয়া গেছে। জানা গেছে, উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক জন্ম নিয়ন্ত্রনে সরকার কর্তৃক প্রদানকৃত ইমপ্লান্ট পুষে নানা অনিয়ম করা হচ্ছে বলে একাধিক অভযোগ পাওয়া গেছে।

তথ্য অনুসন্ধানে গিয়ে দেখা যায়, উপজেলা মেডিকেল অফিসার, জুনিয়র মেডিকেল অফিসার এর সমন্নয়ে সাধারন রোাগীদের ইমপ্লান্ট পুষ করার কথা থাকলেও নিয়ম মানা হচ্ছেনা। দেখা যায়, ইমপ্লান্ট পুষ করছে ভিজিটর শিরিন আজমত নিজেই। অনভিজ্ঞ ভিজিটর দিয়ে ইমপ্লান্ট পুষ করার কারনে নানা পাশ্বপতিক্রিয়া হওয়ার ঝুকি থেকে যায়।

সাধারন সেবা গ্রহনকারীরা ভিজিটরকেই ডাক্তার মনে করে ইমফ্লান্ট গ্রহন করছে। আরো জানা গেছে, একটি হ্যান্ডগ্লোবস ও ইকটি সিরিঞ্জ দিয়ে একটি রোগীর কাজ করার কথা থাকলেও নিয়ম না মেনে একটি গ্লোবস ও সিরিঞ্জ দিয়ে ২০/২৫ জন রোগীকে পুষ করার অভিযোগ পাওয়া গেছে। সরকার কর্তৃক প্রদানকৃত ওষুধ দেয়ার কথা থাকলেও তা না দিয়ে রোগীদের বিদায় করে দেয়া হচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে একাধিক অভিযোগকারী জানান, এসব ওষুধ রোগীদের না দিয়ে তারা নিজেদের পকেট ভরছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে