এম ডি বাবুল, প্রতিনিধি: কক্সবাজার জেলার টেকনাফের জাফর মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে অস্ত্র, কাতুর্জ ও ৫০,০০০ পিস ইয়াবাসহ কুখ্যাত ডাকাত সর্দার নুর কামাল ও এক সহযোগী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

অদ্য ৩১ মে ২০২৩ অনুমান ০১.৪৫ মিনিটের সময় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের জাফর মার্কেট নামক বাজারের ‘মা মেডিকো’ ঔষধের দোকানের সামনে টেকনাফ টু কক্সবাজারগামী রাস্তার উত্তর-পশ্চিম পাশে পাঁকা রাস্তার উপর কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে ইয়াবাসহ অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে। একপর্যায়ের দুইজন ব্যক্তি র‌্যাবের অভিযানের বিষয়টি বুঝতে পেরে কৌশলে উক্ত স্থান থেকে পালানোর চেষ্টাকালে র‌্যাবের আভিযানিক দল তাদেরকে আটক করতে সক্ষম হয়। উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদ্বয়ের দেহ ও সাথে থাকা ব্যাগ এবং বস্তা তল্লাশী করে তাদের হেফাজত হতে সর্বমোট ০২টি ওয়ান শুটারগান, ০৩ রাউন্ড তাজা কার্তুজ, ০২টি গুলির খোসা এবং ৫০,০০০ (পঞ্চাশ হাজার) পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয়ের বিস্তারিত পরিচয় ১। নূর কামাল প্রঃ মোঃ সলিম (২২) (এফডিএমএন), পিতা-আবুল কালাম, সাং-মোছনী নয়াপাড়া রেজিঃ ক্যাম্প, রুম নং-৫৪১, ক্যাম্প-২৬, ব্লক-আই এবং ২। মোঃ ইসমাইল (২১), পিতা-মৃত নাজির আহমদ, সাং-উত্তর জাদিমুড়া (ব্রিটিশ পাড়া), ওয়ার্ড নং-০৯, ইউনিয়ন-হ্নীলা, উভয় থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার বলে জানা যায়।

ধৃত নূর কামাল প্রঃ মোঃ সলিম জানায়, সে একজন এফডিএমএন নাগরিক এবং কুখ্যাত ডাকাত সর্দার। সে টেকনাফের পাহাড় কেন্দ্রিক অপহরণের মূলহোতা এবং গড়ে তুলে ভয়ংকর কিশোর গ্যাং। তারা মাদক সেবন, কেনাবেচা, অপহরণ, সন্ত্রাসী, চাঁদাবাজি, খুন ও ধর্ষণসহ ইত্যাদি অপকর্মের সাথে জড়িত ছিল। ধৃত নূর কামাল প্রঃ মোঃ সলিম ও তার সহযোগীরা অস্ত্রের মুখে সাধারণ রোহিঙ্গা নাগরিক ও স্থানীয় বাঙালীদের জিম্মি করাসহ রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসের রাজত্ব কায়েম করতো বলে জানা যায়।

আরো জানা যায় যে, তারা পরস্পর যোগসাজসে আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন পন্থা অবলম্বন করে নানা রকম অপরাধমূলক কার্যক্রমের পাশাপাশি ইয়াবা ও অন্যান্য মাদকের বড় চালান অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে টেকনাফে নিয়ে আসে। পরবর্তীতে অত্যন্ত কৌশলে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে মর্মে জানা যায়। অদ্য উপরোল্লিখিত অস্ত্র, কার্তুজ ও ইয়াবাসহ কুখ্যাত ডাকাত সর্দার নুর কামাল ও তার সহযোগী মোঃ ইসমাইল র‌্যাবের আভিযানিক দলের কাছে ধৃত হয়।

উদ্ধারকৃত অস্ত্র, কার্তুজ ও ইয়াবাসহ ধৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে