মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ২নং রামদী ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর ঘোড়া প্রতীকে ভোট না দিয়ে নৌকা প্রতীকে ভোট দেওয়ায় এক কৃষকের বাড়িতে অগ্নি সংযোগের অভিযোগ উঠেছে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৮ টার দিকে উপজেলার রামদী ইউনিয়নের পশ্চিম জগতচর গ্রামে কৃষক আবু কুদ্দুসের বাড়িতে ঘোড়া প্রতীকের সমর্থকরা এ অগ্নি সংযোগের ঘটনাটি ঘটিয়েছে বলে জানা যায়।

কৃষক আবু কুদ্দুসের স্ত্রী মিনা বেগম (৫০) অভিযোগ করে বলেন, তাদের পার্শ্ববর্তী বাড়ির আব্দুল খালেক ওরুফে কালু মিয়ার পুত্র হানিফ মিয়া (৫৫) ও হেলিম মিয়া (৩৫), হানিফ মিয়ার পুত্র নাছিম (১৮), আবু সায়েদের পুত্র রবিন (১৯) ও শহজাহন মিয়ার পুত্র জুয়েল মিয়া (২৫) গত ৩১ জানুয়ারি রামদী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীর ঘোড়া প্রতীকে ভোট দেওয়ার জন্য তাদের চাপ সৃষ্টি করে আসছিলো। নির্বাচনের দিন আবু কুদ্দুসের পরিবারের সদস্যরা তাদের পছন্দের প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রামদী ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. আলাল উদ্দিনের নৌকা প্রতীকে ভোট দেয়।

নির্বাচনে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী পরাজিত হওয়ায় হানিফ মিয়া, হেলিম মিয়া, নাছিম, রবিন ও জুয়েল ক্ষিপ্ত হয়ে দলবল নিয়ে শুক্রবার দিবাগত রাত ৮টার দিকে ওই কৃষক আবু কুদ্দুসের বাড়িতে অগ্নি সংযোগ করে। এসময় তাদের একটি বসত ঘরের কিছুটা অংশসহ একটি বিশাল আকারের খড়ের গাদায় আগুন জলতে দেখে স্থানীয়রা দৌড়ে এসে অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও অধিকাংশ খড়ের নেরা পুড়ে ছাই হয়ে যায়। তাৎক্ষনিক এলাকাবাসী এগিয়ে না আসলে অন্তত ৪-৫ টি ঘর পুড়ে ছাই হয়ে যেতো। এতেও তারা ক্ষ্যান্ত হয়নি পরদিন শনিবার (৫ফেব্রুয়ারি) রাতে তাদের একটি গৃহপালিত পশু গরুকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে রক্তাক্ত আহত করে। এছাড়া নির্বাচনের দু’দিন আগে প্রতিপক্ষের লোকজন নৌকা প্রতীকের বেশ কিছু পোষ্টার ছিড়ে আগুন ধরিয়ে দিয়েছিলো বলেও জানান। এসব ঘটনার পর থেকে ওই কৃষক পরিবার আতংকে দিনাতিপাত করছে বলে অভিযোগ করেন কৃষকের স্ত্রী মিনা বেগম। এব্যাপারে জানতে প্রতিপক্ষের কাউকে না পেয়ে তাদেরকে সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে