ru professor sirajul haque photo

বিডি নীয়ালা নিউজ(৮ই এপ্রিল১৬) মারুফ সরকার (বিভাগীয় প্রতিনিধিরাজশাহী): রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক অধ্যাপক সিরাজুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ শোক বার্তা জানানো হয়।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন, সিরাজুল হকের মৃত্যুতে রাজশাহী বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের ভাষা, সাহিত্য শিক্ষা ও গবেষণা কর্মকা-ে অপূরণীয় ক্ষতি হয়েছে। উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান মরহুমের রুহের মাগফিরাত কামনা করে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

অধ্যাপক সিরাজুল হক বাংলা একাডেমির সা’দত আলী আখন্দ সাহিত্য পুরস্কার ও বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারসহ কয়েকটি পুরস্কার ও সম্মাননায় ভূষিত হন। অধ্যাপক সিরাজুল হক বেশ কয়েকটি গ্রন্থের প্রণতা- মুসলিম সাহিত্য সমাজ : সমাজচিন্তা ও সাহিত্যকর্ম, মোহাম্মদ এয়াকুব আলী চৌধুরী, ডাক্তার লুৎফর রহমান। এছাড়াও দীনবন্ধু মিত্রের নীল দর্পণ ও কাজী আবদুল ওয়াদুদ রচনাবলীর চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ খন্ডের সম্পাদনাও করেন তিনি।

উল্লেখ্য, দীর্ঘ তিন মাস লাইফ সাপোর্টে থাকার পর গতকাল সন্ধ্যা ৬ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) অধ্যাপক খোন্দকার সিরাজুল হক ইন্তেকাল করেন। বৃহস্পতিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা এবং বাদ জোহর সাহেববাজার বড় মসজিদে দ্বিতীয় জানাযা শেষে স্থানীয় হেতমখাঁ গোরস্থানে তাঁকে সমাহিত করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে