IndiaTv03430a_mahendra-singh-dhoni-stiff-

বিডি নীয়ালা নিউজ(৮ই ফেব্রুয়ারী ১৬)-স্পোর্টস ডেস্কঃ  ইংল্যান্ড যেন উপমহাদেশের দলগুলোর ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের বড় ক্ষেত্র। লর্ডস টেস্টে ফিক্সিংয়ে জড়িয়ে পাকিস্তানের তিন ক্রিকেটার নিষিদ্ধ হয়েছিলেন ২০১০ সালে। এবার ম্যানচেস্টারে ২০১৪ সালে টেস্ট ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উত্থাপিত হলে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে। অভিযোগ করেছেন খোদ ভারতীয় ক্রিকেট দলের সাবেক ম্যানেজার সুনীল দেব। যিনি দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট এ্যাসোসিয়েশনেরও সাধারণ সম্পাদক।

ভারতের এক হিন্দি দৈনিককে দেয়া সাক্ষাৎকারে একথা জানান সুনীল। তার বক্তব্য টস জয়ের পর অধিনায়ক হিসেবে ধোনির সিদ্ধান্তই ছিল বিতর্কিত। মেঘাচ্ছন্ন কন্ডিশনেও টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। টিম ম্যানেজম্যান্ট তার সিদ্ধান্তে হতাশ হয়েছিল। কারণ টস জিতলে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ছিল তাদের। সুনীল দেবের মতে তিনি শতভাগ নিশ্চিত ওই ম্যাচ ফিক্সড ছিল।

তিনি বলেন, ‘খেলার আগে দীর্ঘ সময় বৃষ্টির কারণে আমরা টস জিতলে শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে রেখেছিলাম। কিন্তু ধোনি শুরুতে ব্যাটিং নিয়ে সবাইকে বিস্মিত করেছিল।’ ৬৭ বছর বয়সী এই ক্রিকেট কর্মকর্তা অভিযোগ করেন বিষয়টি তিনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সভাপতি নারায়ণস্বামী শ্রীনিবাসনকেও জানিয়েছিলেন। তিনি বক্তব্যকে সাধুবাদ জানালেও তা জনসম্মুখে প্রকাশ করতে চাননি।

ম্যানচেস্টারে সেই টেস্টে তিনদিনেই ইনিংস ও ৫৪ রানে হারে ভারত। যদিও প্রথম ইনিংসে ভারতের করা ১৫২ রানের মধ্যে ধোনিই করেন ৭১।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে