Obaidul-Kader

বিডি নীয়ালা নিউজ(১৫জানুয়ারি১৬)- অনলাইন প্রতিবেদনঃ মেট্রো রেল প্রকল্প। এ আরেক স্বপ্নের যানবাহন, যা বাস্তবায়িত হতে যাচ্ছে রাজধানী ঢাকা শহরে। মেট্রোরেলের ফি‌জিক্যাল কাজ আগামী মার্চ মাস থেকে শুরু হবে বলে জা‌নিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মেট্রোরেলের রুট পরিবর্তনেরও কোনো সুযোগ নেই বলেও জানান তিনি।

শুক্রবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ঢা‌কেশ্বরী ম‌ন্দি‌রে প‌রিবার দিব‌সের অনুষ্ঠা‌নে সাংবা‌দিক‌দের  তিনি এ তথ্য জানান।

প‌রে মহানগর সার্বজনীন পূজা ক‌মি‌টি আ‌য়ো‌জিত অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্তব্য রা‌খেন। এর আগে ওবায়দুল কাদের ও আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুর‌ঞ্জিত সেনগুপ্ত এম‌পি ম‌ন্দির প্রাঙ্গ‌নে বেলুন ও পায়রা উ‌ড়ি‌য়ে প‌রিবার দিব‌সের উ‌দ্বোধন ক‌রেন।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা বিশ্ব‌বিদ্যালয়, প্রেসক্লাব ও জাতীয় সংসদ ভবন এলাকায় মে‌ট্রো‌রেলের সাউন্ডপ্রুফ সি‌স্টেম আছে। তাই সাংস্কৃ‌তিক কার্যক্রম ও পড়া‌লেখার প‌রি‌বেশ বি‌ঘ্নিত হওয়ারও কোনো সু‌যোগ নেই।

ঢাকা বিশ্ব‌বিদ্যালয় কতৃপ‌ক্ষের সঙ্গে আলোচনা ক‌রেই অনু‌মোদন নি‌য়ে রুট ঠিক করা হ‌য়ে‌ছে।

বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থীদের জন্যই সেখা‌নে এক‌টি স্টেশন করা হ‌য়ে‌ছে উল্লেখ ক‌রে মন্ত্রী ব‌লেন, সাউন্ডপ্রুফ থাকার কার‌ণে কেউ এখা‌নে টেরই পা‌বে না ।

অথচ এখন যে যানবাহন সেখা‌নে চ‌লে সেগু‌লো শব্দদূষণ ক‌রে উ‌ল্লেখ ক‌রে ‌তি‌নি ব‌লেন, মেট্রো‌রেল হ‌লে সে যানবাহনগু‌লো আর চল‌বে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে