মারুফ সরকার, ঢাকা:  বগুড়ার ধুনটে আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের বিরুদ্ধে গোসাইবাড়ি ইউনিয়নের চুনিয়াপাড়ায় খাসজমিতে অসহায় ভূমিহীনদের লাগানো বিভিন্ন জাতের ১৬৫টি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। ক্ষতিগ্রস্ত ভূমিহীনরা প্রশাসনের কাছে নালিশ করেও প্রতিকার পাননি। খাসজমি থেকে গাছ কেটে নেওয়ায় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মিনহাজ উদ্দিন বুধবার থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করেছেন।

ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা জানান, গাছগুলো কে কেটেছে তা সবাই জানে। এজাহার হয়েছে, তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত জানান, সরকারি জমিতে কেউ গাছ লাগালেও তারা মালিক হয় না। যারা গাছ কেটেছে তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। পুলিশ তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

এদিকে এ ঘটনার সুস্থ তদন্ত ও বিচার দাবি করেন বাংলাদেশ ভূমিহীন আন্দোলন ।দপ্তর সম্পাদক মারুফ সরকারের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যেমে এ তথ্য জানানো হয় ।বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ইকবাল আমীন ও সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন বলেন, এমন একটি ঘটনার ঘটার পরও আসামীরা কিভাবে বাইরে থাকে এটা আমার প্রশ্ন ।গাছগুলোযে ভূমিহীনরা লাগিয়েছে তাই এখনও বিচার পাচ্ছে না । আর যারা প্রভাবশালী তারা অনেক ক্ষমতাবান তাই হয়তো পুলিশ ধরছে না । আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় । পাশাপাশি আগামি ৭২ ঘন্টার মধ্যে সকল আসামীকে গ্রেফতার করতে হবে ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে