sirajgonj-2

বিডি নীয়ালা নিউজ(১০ই মার্চ১৬)ঢাকা প্রতিনিধিঃ  ১১ মাস ধরে বেতন-ভাতা না পেয়ে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা শিক্ষা অফিসে তালা ঝুলিয়ে দিয়েছে ক্ষুব্ধ কর্মচারিরা।

বৃহস্পতিবার সকালে বিভিন্ন স্কুলের ৩০ জন দপ্তরী-নৈশ প্রহরীরা শিক্ষা অফিসে গিয়ে তালা ঝুলিয়ে দেন। ফলে শিক্ষা অফিসে দিনের সকল কার্যক্রম বন্ধ হয়ে যায়।  আন্দোলনরত দপ্তরী আমিনুল ইসলাম জানান, প্রায় ১১ মাস আগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৩০ জন দপ্তরী-নৈশপ্রহরী নিয়োগ দেয়া হয়। কিন্তু এ পর্যন্ত কোন বেতন-ভাত প্রদান করা হয়নি। মাসের পর মাস শিক্ষা অফিসে ধর্না দিয়েও কোন কাজ হয়নি। বেতন না পেয়ে কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছেন। তাই বাধ্য হয়ে এ তালানো ঝুলানো হয়েছে। বেতন-ভাতা না পাওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইয়াকুব আলী তালা ঝুলানোর বিষয়টি স্বীকার করে জানান, নিয়োগের পরই বেতন-ভাতা না দেয়ার জন্য হাইকোর্ট থেকে স্থগিতাদেশের চিঠি দেয়া হয়। যে কারণে বেতন দেয়া সম্ভব হয়নি।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জানান, দীর্ঘদিন বেতন না পাওয়ায় কর্মচারীদের ক্ষুব্ধ হওয়া স্বাভাবিক ঘটনা। আবার হাইকোর্টের স্থগিতাদেশের কারণে শিক্ষা অফিস বেতন দিতে পারছে না-এটিই আইনত সঠিক। এঅবস্থায় সমাধানে আসা জরুরি হয়ে পড়েছে। তারপরেও সরকারী অফিসে তালা দেয়া সম্পূর্ণ অবৈধ। তালা খুলতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে