বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া কোন ধরনের গুজবে বিভ্রান্ত না হয়ে সংশয় কাটিয়ে করোনা ভাইরাসের ভ্যাকসিন নেয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।
উপাচার্য আজ বৃহস্পতিবার সকাল ৯টা ১০ মিনিটে মিন্টু রোডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে টিকা নেয়ার পরে দেশবাসীর প্রতি এ আহবান জানান।
ভারতের সেরাম ইনস্টিটিউটের উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার কোভিড-১৯ টিকা নেয়ার মধ্য দিয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের টিকাদান কর্মসূচীর উদ্বোধন করেন।
উপাচার্য বলেন, ‘টিকা নেওয়াটা সামাজিক, রাষ্ট্রীয় ও ব্যক্তিগত দায়িত্ব। দেশের জনসাধারণ আমাকে দেখে আস্থা ও সাহস পাবে। অনেকের সংশয় ইতোমধ্যে কাটতে শুরু করেছে।’
তিনি বলেন, ‘টিকা নেওয়ার পর তিনি আগের মতই সুস্থ ও স্বাভাবিক অনুভব করছেন। কোনো ধরণের পার্শ্ব-প্রতিক্রিয়া অনুভব করছেন না।’
উপাচার্য টিকা গ্রহনের পরপরই টিকা নেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো: জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ ও বক্ষব্যাধি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো:শহীদুল্লাহ সিকদার, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ, শিশু অনুষদের ডীন অধ্যাপক ডা. চৌধুরী ইয়াকুব জামাল। প্রথম দিনে ৪টি বুথে বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক, চিকিৎসক, রেসিডেন্ট শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের মধ্য থেকে ১৯৮ জন করোনার টিকা নেন।
কোভিড-১৯ টিকাদান কর্মসূচী বাস্তবায়ন করার লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে তথ্যকেন্দ্র, ওয়েটিং রুম, ৮টি বুথ, পোস্ট কোভিড অপেক্ষাগার, ৮ শয্যার সিক-বেড, ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন ও ইন্টারনাল মেডিসিন বিশেষজ্ঞসহ বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞদের সমন্বয়ে ২টি চিকিৎসক টিম, ৪টি এইচডিইউ, কেবিন ব্লকে ৪টি শয্যা ও ২টি এ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করা হয়েছে।
এই কনভেনশন সেন্টারে সকাল ১০টা ৪০ মিনিটে টিকা গ্রহণ করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
টিকা গ্রহণের পর তিনিও অপপ্রচারে বিভান্ত না হয়ে দেশবাসীকে কোভিড-১৯ টিকাদান কর্মসূচী সফল করার আহ্বান জানান।
সকাল সোয়া ১১টার দিকে বিএসএমএমইউ কনভেনশন সেন্টারের কোভিড-১৯ টিকাদান কর্মসূচী পরিদর্শন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
এদিকে আজ বিশ্ববিদ্যালয়ের এ-ব্লকের ২য় তলায় অডিটোরিয়ামে ‘কোভিড-১৯ ভ্যাকসিন: আশার আলো ও প্রাসঙ্গিক কথা’ শীর্ষক একটি বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ।

BSSN

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে