নিজস্ব প্রতিবেদক: অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে বিশিষ্ট কলামিস্ট, ভাষা সংগ্রামী মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের ২ ও ৩নং সেক্টরের রাজনৈতিক উপদেষ্টা এবং সেক্টর কমান্ডার্স ফোরামের উপদেষ্টা আর কে চৌধুরীর ১৬টি বই। ইত্যাদি গ্রন্থ প্রকাশ থেকে প্রকাশিত বইগুলো হলো- স্মৃতির পাতায় মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু, বঙ্গ বাংলা বঙ্গবন্ধু বাংলাদেশ, একান্ন থেকে একাত্তর, বধ্যভূমির বিস্তীর্ণ স্মৃতি, একাত্তরের ডায়েরি, আপন আলোয় আলোকিত, আগরতলা, দৃষ্টিপাত, সময়চিত্র, সময়কথন, সংলাপ, কালের চিত্র, মুক্তবাক, বাতায়ন, মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু বাংলাদেশ ও আমার দেখা আমার লেখা।

অমর একুশে গ্রন্থমেলার ইত্যাদি গ্রন্থ প্রকাশের ২৩ নম্বর প্যাভিলিয়নে বইগুলো পাওয়া যাচ্ছে। লেখালেখির পাশাপাশি কর্মময় জীবনে অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের যাত্রাবাড়ী ও ধানমন্ডি এলাকা থেকে একাধিকবার নির্বাচিত কমিশনার ছিলেন আর, কে চৌধুরী। ঢাকা সিটি কর্পোরেশনের প্লানিং ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও রাজউকের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। বর্তমানে দেশের বিভিন্ন জাতীয় পত্রিকায় কলাম ও বই লেখে সময় কাটাচ্ছেন তিনি।

আর কে চৌধুরী বলেন,‘ একজন মুক্তিযোদ্ধা ও শিক্ষাবিদ হিসেবে আমি আমার দৃষ্টিভঙ্গি লেখনীর মাধ্যমে প্রকাশ করছি। বইগুলো পাঠকদের ভালো লাগলে আমার চেষ্টা সার্থক হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে