জি, এম স্বপ্না, সিরাজগঞ্জ প্রতিনিধি: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে অর্থ সংগ্রহ করে বুদ্ধি প্রতিবন্ধী মুক্তির ধুমধাম আয়োজনে বিয়ে হয়েছে। আজ সোমবার সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মুক্তির ফুফুর বাড়িতে এ বিয়ের আয়োজন করা হয়। এই বিয়েতে অর্থ সংগ্রহে সহায়তা করেছেন সমাজকর্মী মামুন বিশ্বাস। তিনিই ফেসবুকের মাধ্যমে অর্থ সংগ্রহ করে বিয়ের আয়োজন করেন। সমাজের সবাই মামুনের প্রশংসা করছে।

এ আয়োজনে আবেগাপ্লুত ও কৃতজ্ঞ মুক্তির আত্মীয়স্বজনের তাদের চোখে-মুখে ছিল আনন্দ উচ্ছ্বাস।

জানা গেছে, শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়নের তেলকুপি গ্রামের মৃত আল মাহমুদের মেয়ে বুদ্ধিপ্রতিবন্ধী মুক্তি। ১৬ বছর আগে বুদ্ধিপ্রতিবন্ধী মুক্তির বাবা অসুস্থ হয়ে পড়েন। এর একবছর পর স্বামীকে তালাক দিয়ে অন্য জায়গায় বিয়ে করেন মুক্তির মা। তার পরের বছরই মারা যান মুক্তির বাবা। এরপর অসহায় মেয়েটি দাদি যোবেদা ও তাঁতশ্রমিক চাচা জাহাঙ্গীরের কাছে বেড়ে ওঠেন।

তাঁত শ্রমিক জাহাঙ্গীর বলেন, মুক্তির বিয়ে ঠিক করি উল্লাপাড়া উপজেলার কুমড়া গ্রামের এরশাদের সঙ্গে। কিন্তু বিয়ে দেওয়ার মতো আমাদের কাছে টাকা-পয়সা ছিল না। মামুন বিশ্বাস না থাকলে হয়তো বিয়েটা ঠিকটাক মতো দিতে পারতাম না।

এ প্রসঙ্গে সমাজকর্মী মামুন বিশ্বাস বলেন, মেয়েটির বিয়ে ঠিক হওয়ার পর তার চাচা জাহাঙ্গীর আমার কাছে আসেন। পরে আমি ফেসবুক থেকে ৭২ হাজার টাকা সংগ্রহ করে গয়না, বিয়ের বাজার, পোশাক, লেপ-তোশক ও নগদ টাকা দিই। সোমবার উল্লাপাড়ায় তার ফুপুর বাড়িতে আমরা সবাই উপস্থিত থেকে বিয়ে দেওয়া হলো

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে