dabi-b20150524171307_268541_79170

বিডি নীয়ালা নিউজ(১৮জানুয়ারি১৬)- ঢাকা প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার বিকেলে আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে বসছেন। আজ বিকাল চারটার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক হবে বলে দাবি করেছেন শিক্ষক নেতারা।

টানা কর্মবিরতির সপ্তম দিনে প্রধানমন্ত্রীর সাড়া পেলেন বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন নেতারা।তবে গণভবনে আজকের পিঠা উৎসবে অন্যদের সঙ্গে শিক্ষক নেতাদের ডাকলেও উৎসবের ফাঁকে প্রধানমন্ত্রী তাদেরকে ডেকে বৈঠকে করে বিদ্যমান সমস্যার সমাধানের পথ দেখাবেন বলে আশাাবাদ ব্যক্ত করেছেন শিক্ষক নেতারা। প্রতিবারই প্রধানমন্ত্রী সমাজের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে এই উৎসবের আয়োজন করেন।এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে বিকালে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের কথা থাকলেও পাবলিক ও স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ধর্মঘট আজও অব্যাহত রয়েছে। আজকের বৈঠকে যদি কোনো সুরাহ না হয় তাহলে শিক্ষকদের ধর্মঘট অব্যাহাত থাকবে বলে জানিয়েছেন শিক্ষক নেতারা।

এর আগে শিক্ষক নেতারা  বলছিলেন প্রধানমন্ত্রীর কাছে আমরা পাঁচ মিনিট সময় চাই। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারলেই বিষয়টি সুরাহা হবে বলে আমাদের বিশ্বাস।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎপাওয়ার বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেন, শিক্ষক সমিতির ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্যরা ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতাদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে যাবেন তারা।
প্রধানমন্ত্রীর কাছে নিজেদের দাবি-দাওয়া তুলে ধরতে শুরু থেকেই চেষ্টা চালিয়ে আসছিলেন বলেও জানান অধ্যাপক ফরিদ। গত আট মাসে কয়েক দফা চিঠি পাঠিয়ে তার কোনো সাড়া পাননি বলে সম্প্রতি জানিয়েছিলেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে