মোঃ আব্দুল আজিম, দিনাজপুর জেলা প্রতিনিধি: দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউপির বৈগ্রাম মোবারকপুর দারুল কোরআন হাফেজিয়া এতিমখানা ও মাদ্রাসার দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকা নির্মান কাজ পুনরায় উদ্বোধন করে উক্ত মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের চোখে মুখে এক ঝলক প্রশান্তির হাসি ফোটালেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোহাম্মদ আলী চৌধুরী।

২৯ জানুয়ারী রবিবার সকালে মোহাম্মদ আলী চৌধুরী অসুস্থ্য থাকা সত্তেও দিনাজপুর শহরের নিজ বাস ভবন থেকে পার্বতীপুর উপজেলার উক্ত মাদ্রাসার নির্মাণ কাজ উদ্বোধন করেন এবং বিভিন্ন গ্রামের মানুষদের খোঁজখবর নেন তিনি।

এ সময় মোহাম্মদ আলী চৌধুরী বলেন, ইসলামের অর্থ আল্লাহর কাছে আত্মসমর্পণ করে তার নির্দেশ মেনে নিয়ে ব্যক্তিগত ও সামাজিক জীবনে শান্তি এবং নিরাপত্তা অর্জন করা। ইসলাম শব্দটিতে মহান আল্লাহ তায়ালার ধর্মের মূলতত্ত্ব নিহীত রয়েছে। আরবি ভাষায় ইসলাম বলতে বোঝায় আনুগত্য, বাধ্যতা ও আত্মসমর্পণ। ইসলাম গ্রহণ করার মাধ্যমে আল্লাহর কাছে নিজেকে সমর্পণ করতে হয়৷ সব শক্তি, যাবতীয় কামনা বাসনা, আশা-আকাঙ্ক্ষা, ভাব আবেগ, তার সব প্রিয় বস্তু, এক কথায় মাথার চুল থেকে পায়ের নখসহ সব কিছু আল্লাহর ইচ্ছার কাছে আত্মসমর্পণ করতে হবে।তিনি আরও বলেন, পবিত্র ইসলাম ধমের বিকাশ ও আলেম ওলামাদের কল্যানে কাজ করে যাচ্ছি। আমি আশা করছি বৈগ্রাম মোবারকপুর দারুল কোরআন হাফেজিয়া এতিমখানা ও মাদ্রাসা থেকে শিক্ষার্থীরা প্রকৃত ইসলাম শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও মানুষের কল্যানে করবে, ইনশাআল্লাহ।

উদ্বোধন শেষে মোনাজাত পরিচালনা করেন, উক্ত মাদ্রাসার পরিচালক হাফেজ মোঃ জাহেদুল ইসলাম জাহিদ। এসময় উপস্থিত ছিলেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতিঃ মোহাম্মদ হোসেন আলী, সাঃ সম্পাদকঃ মানিক মিয়া ও ৩৭ জন কমলমতি শিক্ষার্থীসহ অনেকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে