কাওছার হামিদ, নিজস্ব প্রতিবেদক: অদক্ষ চালক ফিটনেস বিহীন গাড়ী, আর বেপরোয়া ভাবে গাড়ী চালানোর কারনে পাগলাপীর ডালিয়া সড়কে বাড়ছে দূর্ঘটনা।

এক মাসের ব্যবধানে সড়ক দূর্ঘটনায় মটরসাইকেল আরোহী, অটোবাইকের যাত্রী, চালক, সাধারন পথচারী সহ নিহত হয়েছে ১৫ জন, আহত শতাধিক আহতদের মধ্যে অনেকে হাসপাতালে মারা যাওয়া সহ পঙ্গুত্ব বরণ করেছে অনেক।

জানাগেছে পাগলাপীর ডালিয়া সড়কে যেসব যাত্রীবাহী বাস মিনিবাস চলাচল করে অধিকাংশ গাড়ীর নেই কোন ফিটনেস, চালকদের নেই কোন ড্রাইভিং লাইসেন্স, এছাড়াও কম বয়সী চালক দিয়ে গাড়ী গুলো চালানো হয়।

উল্লেখ্য যে, উক্ত সড়ক দিয়ে প্রতিনিয়ত বাস ট্রাক, মাইক্রোবাস, পিকাপ, প্রাইভেট কার, মটরসাইকেল, অটোবাইক, থ্রি হুইলার এবং কৃষি কাজে ব্যবহৃত মাইন্দ্রা ট্রাকটরসহ হাজার হাজার যান বহন চলাচল করে থাকে। পরিবহনের তুলনায় সড়ক একেবারেই ছোট হয়ে গেছে।

একটা গাড়ীকে সাইড দিতে গেলে আপর গাড়ীর কোন জায়গায় থাকেনা নানাবিদ কারনে বাড়ছে এসব দূর্ঘটনা ,ফলে রাস্তা এখন মৃত্যুর মিছিল হয়ে দাড়িয়েছে।

বিশেষজ্ঞরা বলছে এক দিকে যেমন জনসাধারনের সচেতনতার অভাব, অপর দিকে অদক্ষ চালক এবং ফিননেস বিহীন গাড়ী চলাচলের কারনে এসব দূর্ঘটনার মুল কারন।

এছাড়া চালকরা মানছেনা ট্রাফিক আইন। হালকা গাড়ী চালানোর লাইসেন্স থাকলেও অধিকাং চালক ভারী গাড়ী চালাচ্ছে এবং দুরপাল্লায় যাতায়ত করছে। এছাড়াও অধিকাংশ চালক ও হেলপার মাদকদ্রব্য পান করে গাড়ী চালান। তাই সড়ক দূর্ঘটনা রোধে কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করছে সচেতন মহল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে