ডেস্ক রিপোর্ট : সৎ মায়ের ঘরে রেড়ে ওঠা মালতীর। সংসারে উপার্জনের কেউ নেই। তাই সুন্দর, স্বাভাবিক জীবন থেকে ছিটকে পড়ে মালতী নাম লেখায় পতিতাদের তালিকায়। আর এর সাথে যুক্ত থাকে দালাল চক্র। কোন এক ঘটনায় তাকে নিয়ে যাওয়া হয় একটি বাসায়। সেখানে তাকে পাগলের সাথে সময় দিতে হবে। এটি কি করে সম্ভব?

পাগলটির বাবা বলেন, তার ছেলে একটি মেয়েকে ভালোবাসতো। যে আজ তার জীবনে নেই। যত টাকা লাগে দেয়া হবে। তাকে কয়েক মাস তার সাথে থাকতে হবে। এদিকে সম্রাট নামে একজন মালতীকে ভালোবাসে। মালতী বলতেই সে পাগল। তাইতো সম্রাট বিয়ের বাজার করে সামনে এসে দাঁড়ায় মালতীর। কি করবে মালতী?

এ কাহিনী নিয়ে নাট্য নির্মাতা দীপু হাজরা’র পরিচালনায় নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘মালতী’। নাটকটি রচনা করেছেন আহসান হাবিব সকাল। মালতী চরিত্রে অপর্ণা ঘোষ ছাড়াও নাটকে অভিনয় করেছেন মাজনুন মিজান, শ্যামল মওলা, খালেকুজ্জামান, শিরিন আলম, তপন বাজপেয়ী, দেব মিঠু, মাহবুব অনুভব, সাদ্দাম সানী, রিমা, মম নুর, মাহমুদ বেলাল, লরিন, নিশু প্রমুখ।

অর্পণা ঘোষ বলেন, মালতীর চরিত্রটি আমার কাছে অসাধারণ লেগেছে। এর আগেও আমি পতিতার চরিত্রে অভিনয় করেছি। ‘মৃত্তিকা মায়া’ ছবিতেও আমি এ চরিত্রে অভিনয় করেছি। সেটি ছিল এক ধরনের। কিন্তু এ চরিত্রটির একটি ভিন্নরূপ আছে, সে নিজের মতো করে বাঁচতে চায়, দাঁড়াতে চায়।

নির্মাতা দীপু হাজরা বলেন, নাটকটি আমার জন্য চ্যালেঞ্জিং ছিল। আমি যে ধারার নাটক নির্মাণ করি তার চেয়ে এটি বেশ আলাদা। দর্শকদের ভালো লাগবে।আসছে  ঈদে ‘মালতী’ নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারের কথা রয়েছে।

ব/দ/প

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে