ডেস্ক রিপোর্ট : স্কাউট ও রোভার স্কাউটদের তথ্য প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলা এবং তথ্য প্রযুক্তির মাধ্যমে যোগাযোগ দক্ষতা বৃদ্ধিসহ আধুনিক জ্ঞান বিজ্ঞানের কলাকৌশল অর্জনের লক্ষে পঞ্চগড়ে দুই দিন ব্যাপী প্রথম জাতীয় ইন্টারনেট জাম্বুরী শুরু হয়েছে।আজ শনিবার সকালে পঞ্চগড় টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের হল রুমে জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল এ ইন্টারনেট জাম্বুরীর উদ্বোধন করেন।

পঞ্চগড় টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ সামসুজ্জামান বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পঞ্চগড় সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ দেলোয়ার হোসেন প্রধান, ভজনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম, রেইনবো পলিট্যাকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ শাহানা নাজনীন, জেলা রোভারের সম্পাদক এমদাদুল হক ও যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম।

দুই দিনব্যাপী এ ইন্টারনেট জাম্বুরীতে রোভাররা স্কাউটের নিজস্ব ওয়েবসাইটে প্রবেশ করে সারা দেশের রোভারদের সাথে যুক্ত হবে এবং তাদের প্রযুক্তিগত প্রশিক্ষণের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারে উপযোগী করে তোলা হবে। জাম্বুরী শেষে অনলাইনে তাদের সনদ প্রদান করা হবে।জাম্বুরীতে জেলার পাঁচ উপজেলার ১৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৫ জন রোভার অংশ নিচ্ছে।

বি/এস/এস/এন


একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে