মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিথিঃ কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদিসহ জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে নীলফামারীর কিশোরগঞ্জে জাতীয় পার্টি গত ১০ ই আগস্ট বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। সেখানে কতিপয় নেতা-কর্মীর অশোভন ও কুরুচিপূর্ণ স্লোগানে স্থানীয় সাংসদ এবং স্থানীয় জাতীয় পার্টি দুঃখ প্রকাশ করেছেন। ওই সব নেতার্মীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাও গ্রহণ করেছেন বলে সাংবাদিকদের পাঠানো প্রেস বিজ্ঞপ্তি মারফৎ জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়-জাপা’র কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী গত ১০ আগষ্ট জ্বালানি তেল, বিদ্যুৎ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে কিশোরগঞ্জ উপজেলা জাতীয় পাটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এ বিক্ষোভ মিছিলে কতিপয় নেতাকর্মী অশোভন ও কুরুচিপূর্ণ স্লোগান দিতে থাকে। এসময় স্থানীয় জাপা’র সাংসদ ও দলের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল এবং স্থানীয় দলীয় নেতৃবৃন্দ বার বার নিষেধ করলেও তা উপেক্ষা করে ওইসব নেতাকর্মীরা স্লোগান দেয়। যা জাতীয় পার্টির সম্মান ও ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। ওই দিনেই স্থানীয় সাংসদের নির্দেশে জাতীয় ছাত্র সমাজ কিশোরগঞ্জ উপজেলার আহ্বায়ক আশরাফুল ইসলাম ও জাতীয় ছাত্র সমাজ কিশোরগঞ্জ সদর ইউনিয়নের আহ্বায়ক মাহফুজার রহমান মাহফিলকে অশোভন ও কুরুচিপূর্ণ স্লোগান দেয়ায় কারণ দর্শানো নোটিশের মাধ্যমে তাদেরকে কেন দল থেকে বহিস্কার করা হবে না তা ৩ দিনের মধ্যে স্বশরীরে জানতে চাওয়া হয়েছে। অন্যথায় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মেও এ কারণ দশার্নো নোটিশে উল্লেখ্য করা হয়েছে। অশোভন ও কুরুচিপূর্ণ স্লোগান এবং আচরণে অত্যান্ত ব্যাথিত ও ক্ষুব্ধ হওয়ার পাশাপাশি দুঃখও প্রকাশ করেছেন স্থানীয় সাংসদ আহসান আদেলুর রহমান আদেল ও জাপা নেতৃবৃন্দ।

অন্যদিকে কুরুচিপূর্ণ ভাষায় স্লোগানের প্রতিবাদে স্থানীয় আওয়ামীলীগ, সকল সহযোগি সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠন শুক্রবার বিকালে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। স্থানীয় শহীদ মিনার থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সেখানে সমাবেশে মিলিত হয়।

পরে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাবু পতিরাম রায়, সাবেক ছাত্রলীগ নেতা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু, উপজেলা মহিলা লীগের সভাপতি শিল্পী রানী রায়, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সায়েদ হোসেন সাবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইনুল ইসলাম সপু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রাশেদুল ইসলাম রাসেদ, উপজেলা শ্রমিক লীগের সদস্য সচিব হিজবুল্লাহ রহমান ডালিম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে