জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ প্রচন্ড তাপদাহে চলছে উত্তরের জেলা নীলফামারীতে। চলমান তাপদাহে গত দু’দিন থেকে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে এই জেলায়। তাপদাহ আর অসহনীয় গরমে বিপর্যস্ত জেলার জনজীবন। সূর্যের প্রখর উত্তাপ হ্রাস করতে প্রয়োজন এক ফোটা বৃষ্টির। তবে দেখা নেই সেই বৃষ্টির। সেই বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় (ইসতেজকা নামাজ) ও মোনাজাতে করছে মানুষ।

রবিবার সকাল সোয়া নয়টার দিকে জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের কানিয়ালখাতা মদিনাতুল উলুম কিন্ডারগার্টেন মাদ্রাসা মাঠে ওই বিশেষ নামাজ শেষে মোনাজাত অনুষ্ঠিত হয়।

নামাজে ইমামতি করেন জেলা শহরের বড় বাজার জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোহাম্মদ হাবিবুল্লাহ এবং মোনাজাত পরিচালনা করেন জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের মার্কাস মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুস সাদিক। এতে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় মুসল্লিগণ অংশগ্রহণ করেন।

বড় বাজার জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. হাবিবুল্লাহ জানান, বৃষ্টির জন্য দুই রাকাত ইসতেজকা নামাজ আদায় করা হয়। সাত কাতারে ৩০০জন মুসল্লি অংশগ্রহণ করেন ওই নামাজে। নামাজ শেষে মহান সৃষ্টিকর্তার কাছে খরা কাটিয়ে দ্রুত বৃষ্টি জন্য মোনাজাত করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হেদায়েত আলী শাহ ফকির বলেন, ‘ইটাখোলা ইউনিয়নের কানিয়ালখাতা গ্রামের একটি কিন্ডার গার্টেন মাদ্রাসা মাঠে রবিবার সকালে বৃষ্টির জন্য নামাজ ও বিশেষ মোনাজাত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে