কামাল উদ্দিন টগর, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে বেসরকারী এনজিও সংস্থা ওয়েব ফাউন্ডেশনের আয়োজনে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহন প্রকল্পের আওতায় এডভোকেসি নেটওয়াক সদস্যদের জন্য মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক তিন দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপ্তি উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার 21 জুলাই) এডভোকেসি নেটওয়াক এর সভাপতি সাংবাদিক মিতুমনি সভাপতিত্বে অনুষ্ঠানে তিনদিন ব্যাপী কমশালার সমাপ্তির বক্তব্য রাখেন ওয়েব ফাউন্ডেশনের মানুয়েল টুডু বিভাগীয় সমন্বয়কারী সুদীপ কুমার ঘোষ। অনুষ্ঠানে অন্যান্যের বক্তব্য রাখেন আত্রাই উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক ও এডভোকেসি নেটওয়াক আত্রাই উপজেলা কমিটির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন টগর।

তিনি বলেন, ”সমাজের কাউকে পিছিয়ে রেখে দেশ কখনো উন্নয়ন করতে পারে না। কাউকে বাদ দিয়ে উন্নয়ন হয়তো সম্ভব কিন্তু টেকসই ইন্নয়ন সম্ভব নয়”।

এ সময় মহিলা বিষয়ক কমকর্তা নওজেশ আরা বেগম,ওয়েব ফাউন্ডেশনের প্রশিক্ষক আমিনুল হক বেলাল,উপজেলা সহায়ক মিনহাজুল করিম(ইমন)।

এসময় উপস্থিত ছিলেন এডভোকেসি নেটওয়ার্ক সহ সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদীকা শামসুন্নাহার রনি, সদস্য সাংবাদিক ফরিদুল আলম পিন্টু, সাংবাদিক মামুনুর রশীদ, ভোঁপাড়া ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য শেফালী বেগম, হাটকালুপাড়া ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য বেগম আরা, বিশা ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য বিউটি বেগম, দলিত নেতা শেখর সরকার,প্রতিবন্ধী সদস্য মোঃ ছাইফুল ইসলাম,স্টুডেন্ট মোঃ আসিফ হাসান প্রমূখ।পিছিয়েপড়া জনগোষ্ঠী বিশেষ করে (ক্ষুদ্র নৃগোষ্ঠী,দলিত, হিজরা ও প্রতিবন্ধী) মতায়ন ও তাদের জীবনমান উন্নয়নের লক্ষে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে এই কমিটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে