150319034338_taskin_ahmed_640x360_afp_

বিডি নীয়ালা নিউজ(১২ই মার্চ১৬)-স্পোর্টস ডেস্কঃ বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে আরাফাত সানি আজ যাচ্ছেন চেন্নাইয়ে। আর তাসকিন যাবেন সোমবার।

বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠার পর আইসিসি ইতোমধ্যেই দু বোলারের পরীক্ষা নেয়ার কথা বলেছে।

বাংলাদেশ দলের দুই বোলারের অ্যাকশন নিয়ে আইসিসি প্রশ্ন তুললেও, পুরো দল দুজনের পাশেই আছে বলে বলছেন দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শুক্রবার ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ”তাদের দুইজনকেই আমরা পুরো সমর্থন দিচ্ছি। ম্যাচের আগেই আমরা বলেছি, আজ তাদের জন্যই আমরা খেলতে নামছি। তারা আবার দলে ফিরে আসবে কি আসবে না, সেটা নিয়ে আমরা ভাবছি না। তাদের প্রতি আমাদের পুরো বিশ্বাস আছে। নিশ্চয়ই তারা আবার এসে আগের মতোই টিমে খেলবে।”

মাশরাফি বলছেন, ”যেটা হবার সেটা হবে। কিন্তু যতক্ষণ তারা থাকছে, তাদের সেরা খেলাটাই খেলবে।”

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট বলেন, ”একটি বিশ্বকাপ খেলার সময় কেন টিমের খেলোয়াড়দের নিয়ে প্রশ্ন তোলা হল? এটা কি আগে চোখে পড়েনি। হয়তো এর অন্য কোন উদ্দেশ্য আছে। বাংলাদেশ টিম ভালো খেলছে, এই ভালো খেলাটা থামানোর জন্য উদ্দেশ্য থাকতে পারে।”

bangladesh_cricket

পাইলট বলছেন, ”বাংলাদেশ শুধু নয়, এরকম হলে যেকোন দলই চাপে পড়বে। কিন্তু তারা টিমে খেলতে পারবে কি পারবে না, সেটার চেয়ে বড় হলো, একটি বিশ্বকাপ খেলার সময় কেন তাদের বিরক্ত করা হবে?”

এদিকে শুক্রবার রাতে ধরমশালাতে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যে ম্যাচটি শেষ পর্যন্ত বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষিত হয়েছে।

নির্ধারিত সময়ের প্রায় পৌনে দুঘণ্টা পর ওভার সংখ্যা কমিয়ে ম্যাচটি শুরু করা গেলেও বাংলাদেশ ইনিংসের আট ওভারের মাথায় আবার প্রচণ্ড বৃষ্টি নামে – ফলে খেলোয়াড়রা আর মাঠেই নামতে পারেননি।

সে সময় বাংলাদেশের স্কোর ছিল ২ উইকেটে ৯৪। আট ওভারে বড় প্রাপ্তি ছিল ফর্মে থাকা তামিম ইকবালের ২৬ বলে ৪৭ রানের ঝোড়ো ইনিংস।

খেলা পণ্ড হওয়ার হতাশাও শোনা গেল মাশরাফি বিন মর্তুজার কণ্ঠে। তিনি বলছেন, আজকে খুব ভালো শুরু করেছিলাম। আমরা যেভাবে খেলতে চাই, আজ সেখানেই শুরু করেছিলাম।

এই ম্যাচে দুদলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হওয়াতে আয়ারল্যান্ড যেমন টুর্নামেন্ট থেকেই ছিটকে গেল, তেমনি বাংলাদেশের জন্য রবিবার রাতে ওমানের বিরুদ্ধে ম্যাচটি কার্যত এই গ্রুপের ফাইনালে পরিণত হল।

কোন কারণে সেই খেলাটিও পণ্ড হলেও, রান রেটে এগিয়ে থাকায় বাংলাদেশের শেষ দশে যাবার সম্ভাবনা থাকছেই।

সূত্রঃ বিবিসি

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে