DSE.Sunbd_

বিডি নীয়ালা নিউজ( ২৮ই ফেব্রুয়ারী ১৬)-অর্থ ও বাণিজ্য প্রতিবেদন: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত উত্থানে লেনদেন চলছে। এদিন ডিএসইতে প্রথম ঘণ্টায় ৯৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২০টি কোম্পানির শেয়ারের। আর দর কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৪৭৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭২১ পয়েন্টে।

ডিএসইতে এই সময়ে লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : লঙ্কা বাংলা ফাইনান্স, ইউনাইটেড পাওয়ার, সামিট পাওয়ার, ওরিয়ন ফার্মা, বে´িমকো ফার্মা, কাসেম ড্রাইসেল, সিঙ্গার বিডি, সিএমসি কামাল ও বিডি ফাইনান্স।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৮৮ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

সূত্রঃ বিবিসি বাংলা ।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে