West Indies cricketers Dwayne Bravo (L) and Kieron Pollard celebrate their victory during the second-of-five One Day International (ODI) matches between West Indies and Australia at the Arnos Vale Ground in Kingstown on March 18, 2012. West Indies defeated Australia by 5 wickets to level the series 1-1. AFP PHOTO/Jewel Samad (Photo credit should read JEWEL SAMAD/AFP/Getty Images)

বিডি নীয়ালা নিউজ(১৩ই ফেব্রুয়ারী১৬)-স্পোর্টস ডেস্কঃ ক্রিকেটারদের চুক্তি ও ম্যাচ ফি সংক্রান্ত আলোচনা ছাপিয়ে এবার আলোচনায়  এসেছে সুনিল নারাইন ও কাইরন পোলার্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নেওয়া।

বিশ্বকাপের মাত্র ১ মাস আগে তাঁদের এই সিদ্ধান্ত কেন তা এখনো পরিস্কার না। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে রাখা হয়েছিল পোলার্ড ও নারাইনকে। কিন্তু বিশ্বকাপ শুরুর মাসখানেক আগে তারা নিজেরাই দল থেকে নাম প্রত্যাহার করে নিলেন। বোর্ড থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,পুনর্বাসন প্রক্রিয়ার যথাযথ অগ্রগতি না হওয়ায় বিশ্বকাপে থাকছেন না এই দুজন। কারণ একই হলেও দুজনের পুনর্বাসনের ধরণ আলাদা। পোলার্ডের পুনবার্সন চলছে ইনজুরি কাটিয়ে ফিরতে, নারাইন কাজ করছেন বোলিং অ্যাকশন ঠিক করতে।

গেল নভেম্বরে দক্ষিণ আফ্রিকার র্যাবম স্লাম টি-টোয়েন্টি টুর্নামেন্টে হাঁটুতে ইনজুরি পেয়েছিলেন পোলার্ড, খেলতে পারেননি সেবারের বিগ ব্যাশেও। এবার ছিটকে গেলেন বিশ্বকাপ থেকেও। সেই নভেম্বরেই শ্রীলঙ্কা সফরে তৃতীয় ওয়ানডেতে প্রশ্নবিদ্ধ হয়েছিল নারাইনের বোলিং অ্যাকশন। পরে বোলিং অ্যাকশনের পরীক্ষায় দেখা যায়, তার সব ধরনের ডেলিভার সময় কনুই ১৫ ডিগ্রির বৈধ সীমা ছাড়িয়ে যায়। আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হয় তার বোলিং। নিষেধাজ্ঞা এবং ইনজুরি থাকার পরও নারাইন ও পোলার্ডকে বিশ্বকাপ দলে রাখা হয়েছিল।

বোর্ডের ধারণা ছিল, বিশ্বকাপের আগেই দুজন ভালোভাবে ফিরতে পারবেন। কিন্তু সেই আশাতেও এখন গুড়েবালি। বিশ্বকাপ শুরুর অনেক আগেই তাই বড় আঘাত ওয়েস্ট ইন্ডিজের সম্ভাবনায়। আগে থেকেই টালমাতাল ওয়েস্ট ইন্ডিজ দল বিশ্বকাপে আছে গ্রুপ এ তে, যেখানে তাদের সাথে আছে দারুণ ছন্দে থাকা ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা এবং সাথে আছে সম্প্রতি ভারতকে হারানো শ্রীলঙ্কা দল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে