মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের উপদেষ্টাপরিষদের সদস্য ও সাবেক এমপি অধ্যাপক মোজাফফর আহমদের নামাজে জানাজা আজ শনিবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়।
এ উপমহাদেশে বাম রাজনীতির অন্যতম পুরোধা ও ন্যাশনাল আওয়ামী পার্টির (একাংশের) সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের নামাজে জানাজার আগে তার মরদেহের কফিনে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় সন্মান (গার্ড অব অনার) প্রদান এবং এক মিনিট নিরবতা পালন করা হয়।
প্রথমে বাংলাদেশের রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিব বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোজাফফর আহমদের কফিনে পুস্পার্ঘ্য অর্পণ করেন।
এরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোজাফফর আহমদের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
এরপর জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফরের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সিনিয়র নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে মরহুমের কফিনে পুস্পার্ঘ্য অর্পণ করেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এমপি, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, পানি সম্পদ প্রতিমন্ত্রী ইনামুল হক শামীম এমপি, হুইপ আতিকুর রহমান আতিক এমপি, আইন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবদুল মতিন খসরু এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আ হ ম রুহুল হক , সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আ স ম ফিরোজ, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার, দলীয় নেতৃবৃন্দ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ মরহুমের নামাজে জানাজায় শরিক হন।
এ সময় অধ্যাপক মোজাফফর আহমদের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করেন ন্যাপ সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন।
পরে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
দোয়া ও মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী শরিক হন।
অধ্যাপক মোজাফফর আহমদ গতকাল শুক্রবার রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্ল¬াহে …রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৯৭ বছর।
তিনি স্ত্রী ও এক কন্যাসন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

B/S/S/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে