আন্তর্জাতিক রিপোর্ট : লন্ডনের রাস্তার মানুষের কাছে লেবুর শরবত বিক্রি করার দায়ে দেড়শো পাউন্ড জরিমানা করা হয়েছিল পাঁচ বছরের এক শিশুকে। অভিযোগ ছিল সে সড়কের পাশে অস্থায়ী দোকান খুলে শরবত বিক্রি করছিল।কিন্তু ওই শিশুটি এখন অনেক চাকরির প্রস্তাব পাচ্ছে। অনেকে বলছে বিভিন্ন ইভেন্টে সে তার নিজস্ব স্টল খুলতে পারে।শিশুটির বাবা আন্দ্রে স্পাইসার একটি বিজনেস স্কুলের শিক্ষক , তিনি পূর্ব লন্ডনের লাভবক্স ফেস্টিভ্যালে গিয়েছিলেন। সেসময় ফেস্টিভ্যালে প্রবেশের মুখে তাঁর পাচ বছর বয়সী শিশুটি শখের বশে একটি টেবিল নিয়ে তাতে শরবতের সরঞ্জাম সাজিয়ে বসে।

শিশুটি উৎসবে যাওয়া মানুষের কাছে লেবুর শরবত বিক্রি করতে চেয়েছিল।কিন্তু হঠাৎ করে কাউন্সিলের চারজন কর্মকর্তা এসে শিশুটিকে জরিমানা করে বসে। তারা বলে যে ট্রেড লাইসেন্স ছাড়া সে ব্যবসা শুরু করেছে বলে জরিমানা করা হচ্ছে।যদিও পরে টাওয়ার হ্যামলেট কাউন্সিল এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছে ও জরিমানাও বাতিল করে দিয়েছে।মি: স্পাইসার জানিয়েছেন তার মেয়ে বোরো মার্কেটের উৎসবের সামনে যেন লেবুর শরবরত বিক্রির স্টল খুলে সেজন্য অনেক চাকরির প্রস্তাব পাচ্ছে।

টুইটারে শিশুটির পরিবার বলেছে “বিশ্বব্যাপী মানুষের সাড়া দেখে আমরা খুব কৃতজ্ঞ ও আনন্দিত”।”বিভিন্ন ধরনের উৎসবের আয়োজকেরা তাদের উৎসব প্রাঙ্গনে লেবুর শরবতের দোকান দেয়ার আহ্বান জানিয়েছেন”।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে