নানা আয়োজনের মধ্য দিয়ে দেশজুড়ে পালিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। আওয়ামী লীগের পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো পালন করছেন দিবসটি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির জন্মদিনে পিছনে নেই দেশের বিনোদন সবচেয়ে বড় মাধ্যম চলচ্চিত্রের অভিনয় শিল্পীরা।

গেলো মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিএফডিসিতে সকাল থেকেই বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে পালন করা হয়েছে নানা কর্মসূচি। সেই আয়োজনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বিএফডিসির অফিস কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় কোরআন খতম,দোয়া মাহফিল, খাবার বিতরণ করা হয়েছে।

এদিকে শেষ বিকেলে আলোচনা সভা এবং কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের আয়োজন সম্পন্ন করে সংগঠনটি। এ সময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল, সাধারণ সম্পাদক জায়েদ খান। এছাড়াও আরও উপস্থিত ছিলেন বরেণ্য নির্মাতা কাজী হায়াৎ,শাহ আলম কিরণ, নায়ক ওমর সানী, শাকিল খান, জয় চৌধুরী। সিনিয়র শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন কিংবদন্তি সুজাতা, রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বাস, দিলারা জামান, রাশেদা চৌধুরী, রেবেকা, শিমলা, বিপাশা কবির প্রমুখ।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে বৃক্ষ রোপনও করা হয়। এ সময় শিল্পী সমিতির ফুলবাগানে দুটি গাছ রোপন করেছেন মিশা সওদাগর, জায়েদ খান, অরুণা বিশ্বাস, অঞ্জনা রহমান ও রোজিনা।

এ প্রসঙ্গে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘গণতন্ত্রের মানস কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আপার শুভ জন্মদিন উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে কোরআন খতম, দোয়া মাহফিল, কেক কাটা এবং তার নামে বৃক্ষ রোপন করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী শিল্পীদের জন্য যা করছেন তার জন্য গোটা শিল্পী সমাজ তার কাছে কৃতজ্ঞ। প্রধানমন্ত্রী চলচ্চিত্র শিল্পীদের ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন ২০২১’ পাস করেছেন। তার জন্য শিল্পী সমিতির পক্ষ একটু ভালোবাসা হিসেবে এই আয়োজন করেছিলাম আমরা।’

RtV/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে