nilphamary-2

বিডি নীয়ালা নিউজ(২৩ই ফেব্রুয়ারি১৬)-আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি):   নীলফামারীতে চাচাতো ভাই বদিউজ্জামান (৩৮) কে হত্যা মামলায় তিন চাচাতো ভাইয়ের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরো ছয় মাস করে সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।মঙ্গলবার (২৩শে ফেব্রুয়ারি) দুপুরে নীলফামারীর অতিরিক্ত দায়রা জজ মাববুবুল আলম ওই আদেশের রায় প্রদান করেন। একই মামলায় অপর পাঁচ ৫ আসামীদের এক বছর করে সশ্রম কারাদন্ড, এক হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক মাসের সশ্রম কারাদন্ড দেয় আদালত।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, জেলার সৈয়দপুর উপজেলা দিকশো মোল্লাপাড়া গ্রামের মাজাহারুল ইসলামের ছেলে মোখছেদুল ইসলাম (৩৫), তার ছোটভাই মোস্তাকিন (৩৩) ও তাদের চাচা আসান উদ্দীনের ছেলে এমদাদুল হক (৫৩)। অপরদিকে এক বছরের সাজাপ্রাপ্তরা হলে, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মোখছেদুলের বাবা মোজাহারুল ইসলাম (৬৮), তার (মোখছেদুল) মা নেছাবী বেগম (৬০), মোখছেদুলের স্ত্রী অবিতন (৩১), সাজাপ্রাপ্ত ছোটভাই মোস্তাকিনের স্ত্রী লিপি (৩০), অপর ছোটভাই মহসীন আলীর স্ত্রী নমনী (২৫)।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের মধ্যে মোস্তাকিন ও এক বছরের সাজাপ্রাপ্ত মোস্তাকিপনা স্ত্রী লিপি এবং মোখছেদুলের স্ত্রী অবিতন পলাতক রয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিরণে প্রকাশ, ২০০৮ সালে ১৫ সেপ্টেম্বর নীলফামারীর সৈয়দপুর উপজেলার ডিকশো মোল্লাপাড়া গ্রামে চাচাতো ভাইরা চাচা আইউব আলীর  ছেলে বদিউজ্জামানের সাথে ঠাট্রা মশকরা করার সময় খড়ি দিয়ে মারপিট এবং  এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এতে বদিউজ্জামান গুরুত্বর আহত হলে তাকে হাসপাতালে নেয়ার পথে মারা যায়। এঘটনায় নিহত বদিউজ্জামানের ছোটভাই সাইফুল ইসলাম বাদি হয়ে পরদিন ১৬ সেপ্টেম্বর আট জনকে আসামী করে সৈয়দপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় দীর্ঘ শুনানী শেষে আদালত ওই আদেশ দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে